চীন-বাংলাদেশ কালচার এন্ড আর্ট নাইট

আগের সংবাদ

কাতারের উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রী : জ্বালানি খাতে বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

ডিএসইর চেয়ারম্যান ড. হাফিজ

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু। ডিএসইর ১০৫৪তম বোর্ড সভায় গতকাল রবিবার তিনি চেয়ারম্যান নির্বাচিত হন। ডিএসই থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। এছাড়াও তিনি ঢাবির নির্বাচিত সিনেট সদস্য।
এবং বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলে রাষ্ট্রপতি কর্তৃক নিয়োগকৃত খণ্ডকালীন সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। অধ্যাপক ড. হাসান বাবু বর্তমানে আন্তর্জাতিক ইন্টারনেট সোসাইটি-এর বাংলাদেশ চ্যাপ্টার-এর সভাপতি। তিনি প্রধানমন্ত্রীর আইসিটি টাস্কফোর্সের একজন সম্মানিত সদস্য ছিলেন।
অধ্যাপক ড. হাসান বাবু ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান হিসেবে ১৯-০২-২০০৩ তারিখ হতে ১৮-০২-২০০৬ তারিখ পর্যন্ত দায়িত্ব পালন করেন এবং রাষ্ট্রপতি কর্তৃক নিয়োগপ্রাপ্ত হয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রোউপাচার্য হিসেবে ১২-০৭-২০১৬ তারিখ হতে ১১-০৭-২০২০ তারিখ পর্যন্ত দায়িত্বরত ছিলেন।
ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু-এর শতাধিক গবেষণাপত্র বিভিন্ন বিখ্যাত আন্তর্জাতিক জার্নাল ও আন্তর্জাতিক কনফারেন্সে প্রকাশিত হয়েছে। তার প্রকাশিত তিনটি গবেষণাপত্র আন্তর্জাতিক কনফারেন্সে সেরা গবেষণাপত্র হিসেবে স্বীকৃতি পেয়েছে। এছাড়াও ড. হাসান বাবু যুক্তরাষ্ট্র-এর একটি প্রকাশনা সংস্থা এবং যুক্তরাজ্যের দুটি স্বনামধন্য প্রকাশনা সংস্থা থেকে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের জন্য চারটি পাঠ্যবই রচনা করেছেন।
উল্লেখ্য যে, গত ২০ ফেব্রুয়ারি বিএসইসি চার ব্যক্তিকে ডিএসই’র স্বতন্ত্র পরিচালক হিসেবে অনুমোদন দেন। তারা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মাহমুদ, বাংলাদেশ ট্রেড এন্ড ট্রাফিক কমিশন বিভাগের সাবেক চেয়ারম্যান (সচিব) মো. আফজাল হোসেন এবং ওরাকল বাংলাদেশ, নেপাল ও ভুটান এর কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর মিসেস রুবাবা দৌলা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়