চীন-বাংলাদেশ কালচার এন্ড আর্ট নাইট

আগের সংবাদ

কাতারের উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রী : জ্বালানি খাতে বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

চরভদ্রাসন : পদ্মায় বালু তোলার দায়ে ৩ জনের কারাদণ্ড

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি : চরভদ্রাসন উপজেলার পদ্মা নদীর চরঝাউকান্দা ইউনিয়নের জলমহাল এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে তিনজনকে একমাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গত শনিবার বিকালে উপজেলা নির্বাহী অফিসার তানজিলা কবির ত্রপার নেতৃত্বে পদ্মা নদীতে এ অভিযান চালানো হয়।
দণ্ডপ্রাপ্তরা হলেন- নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার মো. শফি উদ্দিন (২২), একই এলাকার মো. নজরুল ইসলাম (৩১) ও ঢাকা জেলার দোহার উপজেলার আবুল হাসেম (৪৮)। গতকাল রবিবার দণ্ডপ্রাপ্তদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।
জানা যায়, উপজেলার চরঝাউকান্দা ইউনিয়ন পদ্মা নদীর ভাঙন প্রবন এলাকা। বেশ কিছুদিন ধরে পার্শ্ববতী উপজেলার কিছু প্রভাবশালী লোক রাতের আঁধারে পদ্মার জলমহালে ঢুকে কাটার মেশিন ও বলগেইট জাহাজে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিল। এতে উপজেলার চরাঞ্চলগুলো ভাঙনের শঙ্কা বেড়েই চলছিল। তাই ভ্রাম্যমাণ আদালত পদ্মা নদী থেকে অবৈধ উপায়ে বালু উত্তোলন বন্ধের জন্য অভিযান চালিয়ে তিনজনকে কারাদণ্ড দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়