চীন-বাংলাদেশ কালচার এন্ড আর্ট নাইট

আগের সংবাদ

কাতারের উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রী : জ্বালানি খাতে বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

গয়েশ্বর চন্দ্র রায় : বিএনপিকে ভোটে আনা ‘অসম্ভব’

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপিকে ভোটে আনা ‘অসম্ভব’ বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেছেন, এ চেষ্টা করলে জটিলতা বাড়বে। বিএনপি থেকে কাউকে ‘ভাগিয়ে নিয়ে’ ভোট করার চিন্তা থাকলে তা-ও পরিত্যাগের পরামর্শ দিয়েছেন সংসদ থেকে পদত্যাগ করে আন্দোলনে থাকা দলটির এ নেতা।
গতকাল রবিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী প্রজন্ম ’৭১ নামের একটি সংগঠনের মানববন্ধনে অংশ নিয়ে এসব কথা বলেন গয়েশ্বর। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং সিনিয়র ?যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সুপসহ কারাগারে আটক নেতাকর্মীদের মুক্তির দাবিতে এ কর্মসূচি পালন করা হয়। সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন ঢাকা জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এড. আব্দুস সালাম, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমতুল্লাহ, মীর নেওয়াজ আলী নেওয়াজসহ অনেকে।
তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি এবার ভোটে যাবে না বলে দলের অবস্থান আবারো তুলে ধরে গয়েশ্বর বলেন, বিএনপিকে ছাড়া নির্বাচন করার সামর্থ্য সরকারের নেই। বিএনপিকে ২০১৮ সালে নির্বাচনে নেয়া যত সহজ হয়েছিল, এবার তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপিকে নির্বাচনে নামানো অসম্ভব। এই অসম্ভব কাজটা আপনি সম্ভব করতে যাবেন না, তাতে জটিলতা বাড়বে। তার ভাষ্য, তাদের দলে ‘ভাঙন’ ধরানো সম্ভব নয়।
বিএনপি ভোটে না এলে দলটির অনেকেই নির্বাচনে অংশ নেবে বলে আওয়ামী লীগের পক্ষ থেকে যে বক্তব্য এসেছে, সেই প্রসঙ্গে গয়েশ্বর বলেন, বিএনপি থেকে কাউকে ভাগিয়ে নেবেন, সেটা বোধহয় সম্ভব নয়। কারণ, যে নৌকার তলা ‘ফাটা’ আছে, সেই নৌকার তলায় কেউ উঠবে না ডুবে মরার জন্য।
২০১৮ সালের জাতীয় নির্বাচন নিয়ে গয়েশ্বর বলেন, আসলে তো মানুষ নৌকায় চড়েনি। ওই পুলিশকে দিয়ে কয়টা ভোট জোগাড় করছেন। এবার সেই পুলিশ আপনার জন্য সেই ভোট জোগাড় করবে কিনা সেটাও মস্তিষ্কে রাখেন। শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকলে দ্বাদশ সংসদ নির্বাচনে কোনো দল ‘ভোটে দাঁড়াবে না’, ভোট হলেও কেন্দ্রে ‘ভোটার যাবে না’ বলে মনে করেন বিএনপির এ নেতা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়