চীন-বাংলাদেশ কালচার এন্ড আর্ট নাইট

আগের সংবাদ

কাতারের উদ্যোক্তাদের প্রতি প্রধানমন্ত্রী : জ্বালানি খাতে বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

এক্সারসাইজ টাইগার লাইটনিং-৪ উদ্বোধন

প্রকাশিত: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিংয়ের (বিপসট) কমান্ড্যান্ট মেজর জেনারেল আ স ম রিদওয়ানুর রহমান, এডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি, জি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গতকাল রবিবার রাজেন্দ্রপুর সেনানিবাসে এক্সারসাইজ টাইগার লাইটনিং-৪ (২০২৩) এর উদ্বোধন করেন। আইএসপিআর
অনুশীলন টাইগার লাইটনিং-৪ এর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণাকালে কমান্ড্যান্ট বিপসট বলেন, এক্সারসাইজ টাইগার লাইটনিং বাংলাদেশ সেনাবাহিনী এবং যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সম্পর্ককে আরো শক্তিশালী করতে কার্যকর অবদান রাখবে। তিনি আরো বলেন, বাংলাদেশ সশস্ত্র বাহিনীর রয়েছে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের বৈরী পরিবেশে সফল অভিযান পরিচালনার সমৃদ্ধ ইতিহাস। অপরদিকে যুক্তরাষ্ট্রের সশস্ত্র বাহিনীর রয়েছে বিভিন্ন নিরাপত্তা পরিস্থিতিতে বিশ্বব্যাপী সফলভাবে কাজ করার ব্যাপক অভিজ্ঞতা। এক্ষেত্রে একে অপরের সঙ্গে অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে উভয় দেশের সেনাবাহিনী লাভবান হবে। পরিশেষে এই অনুশীলন সুন্দরভাবে পরিকল্পনার জন্য তিনি বিপসট এবং যুক্তরাষ্ট্রের আর্মি প্যাসিফিক কমান্ড ও ওরিগন ন্যাশনাল গার্ডসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুশীলনের সার্বিক সাফল্য কামনা করেন।

যুক্তরাষ্ট্রের প্যাসিফিক আর্মি কমান্ডের পক্ষ হতে ব্রিগেডিয়ার জেনারেল গ্রেগরী থমাস ডে, ল্যান্ড কম্পোনেন্ট কমান্ডার, ওরিগন ন্যাশনাল গার্ড এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুশীলনে বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে মার্কিন প্যাসিফিক আর্মি কমান্ডের মোট ৭২ জন সেনাসদস্য অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়