সাভারে সাংবাদিকের গাড়িতে দুর্বৃত্তদের হানা

আগের সংবাদ

তিন কলেজের শিক্ষার্থীর সংঘর্ষ সায়েন্স ল্যাবে : ঢাকা কলেজ বন্ধ ঘোষণা

পরের সংবাদ

সুপ্রিম কোর্ট বার নির্বাচন : বিএনপিপন্থি নীল প্যানেলের প্রার্থী ঘোষণা

প্রকাশিত: মার্চ ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি (২০২৩-২০২৪ সেশন) নির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করেছে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল)। এতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনকে সভাপতি ও সাবেক সম্পাদক ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস কাজলকে সাধারণ সম্পাদক পদে মনোনয়ন দেয়া হয়েছে।
এই প্যানেল থেকে দুই সহসভাপতি পদে প্রার্থী হয়েছেন হুমায়ুন কবির মঞ্জু ও সরকার তাহমিনা সন্ধ্যা। কোষাধ্যক্ষ পদে রেজাউল করিম এবং দুই সহসম্পাদক পদে প্রতিদ্ব›িদ্বতা করবেন মাহফুজুর রহমান মিলন ও মো.আব্দুল করিম। সাতটি সদস্য পদের প্রার্থী হলো- ফাতিমা আক্তার, ফজলে এলাহি অভি, শফিকুল ইসলাম, রাসেল আহমেদ, আশিকুজ্জামান নজরুল, ব্যারিস্টার ফয়সাল দস্তগীর ও মোস্তাফিজুর রহমান আহাদ। গতকাল শনিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার মো. কায়সার কামাল।
এর আগে গত ২৮ ফেব্রুয়ারি প্রার্থিতা ঘোষণা করে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা প্যানেল)। এতে সভাপতি পদে বর্তমান সভাপতি সিনিয়র অ্যাডভেকেট মো. মোমতাজ উদ্দিন ফকির ও সম্পাদক পদে বর্তমান সম্পাদক আবদুন নূর দুলালকে ফের মনোনয়ন দেয়া হয়েছে। সহসভাপতি পদে মোহাম্মদ আলী আজম ও জেসমিন সুলতানা, কোষাধ্যক্ষ পদে এম মাসুদ আলম চৌধুরী এবং দুই সহসম্পাদক পদে এ বি এম নূরে আলম উজ্জ্বল ও এম হারুন উর রশিদকে মনোনয়ন দেয়া হয়। সাত সদস্য পদে মনোনয়ন দেয়া হয়- মো. সাফায়েত হোসেন সজীব, মহিউদ্দিন রুদ্রু, শফিক রায়হান শাওন, সুভাষ চন্দ্র দাস, নাজমুল হোসেন স্বপন, মো. দেলোয়ার হোসেন ও মনিরুজ্জামান রানাকে।
উল্লেখ্য, আগামী ১৫ ও ১৬ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে কাযর্করী কমিটির সভাপতি পদে একটি, সহসভাপতি পদে দুটি, সম্পাদক পদে একটি, কোষাধ্যক্ষ পদে একটি, সহসম্পাদক পদে দুটি এবং কার্যকরী কমিটির সদস্য পদে সাতটি পদসহ সর্বমোট ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়