সাভারে সাংবাদিকের গাড়িতে দুর্বৃত্তদের হানা

আগের সংবাদ

তিন কলেজের শিক্ষার্থীর সংঘর্ষ সায়েন্স ল্যাবে : ঢাকা কলেজ বন্ধ ঘোষণা

পরের সংবাদ

রাজশাহীতে মানববন্ধন : সবার আগে সরকারি কর্মকর্তাদের স্মার্ট হওয়ার পরামর্শ

প্রকাশিত: মার্চ ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : স্মার্ট বাংলাদেশ গড়তে সবার আগে সরকারি কর্মকর্তাদের স্মার্ট হওয়ার পরামর্শ দিয়েছে উত্তরবঙ্গের অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ।
গতকাল শনিবার দুপুর ১২টায় রাজশাহী নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে এক সরকারি কর্মকর্তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগের প্রেক্ষিতে আয়োজিত মানববন্ধনে সংহতি প্রকাশ করে এ পরামর্শ দেয় সংগঠনটি।
জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর খুলনা সার্কেলের প্রকৌশলী জামানুর রহমানের বিরুদ্ধে ভুক্তভোগী পরিবার এ মানববন্ধনের আয়োজন করে। তাদের বাসা পাবনার তেলিগ্রাম এলাকায়।
মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন- রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আসলাম-উদ-দৌলা, রাজশাহী প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহ-সভাপতি সালাউদ্দিন মিন্টু, বিটিসি নিউজ সম্পাদক খন্দকার মোস্তাফিজুর রহমান রেজা প্রমুখ।
এ সময় বক্তারা বলেন স্মার্ট বাংলাদেশ গড়তে সরকারি কর্মকর্তাদের স্মার্ট হওয়ার বিকল্প নেই। অথচ বিভিন্ন অফিসের কর্মকর্তাদের বিরুদ্ধে নানা অভিযোগ উঠে। উন্নয়নমুখী বাংলাদেশে এটি দুঃখজনক। এক নারীকে ধর্ষণের অভিযোগ উঠেছে প্রকৌশলী জামানুর রহমানের বিরুদ্ধে। এ অভিযোগের সঠিক তদন্ত হওয়া উচিত। মানববন্ধনে ভুক্তভোগী নারী কান্নাজড়িত কণ্ঠে অভিযোগ করেন, তার বাবা ওই প্রকৌশলীর অফিসে চাকরি করার সুবাদে জামানুরের সঙ্গে পরিচয় হয়। এ সুযোগে বিভিন্ন রকম প্রলোভন দেখিয়ে তাকে ধর্ষণ ও নির্যাতন করেছেন ওই প্রকৌশলী। তাদের বাসায় সন্ত্রাসী পাঠিয়ে প্রাণনাশের হুমকি-ধামকিসহ নানা ধরনের অত্যাচার করা হয়েছে।
মানববন্ধনে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের প্রচার সম্পাদক সাংবাদিক আমানুল্লাহ আমান, বোয়ালিয়া থানা কমিটির আহ্বায়ক সাগর নোমানী, ২৫ নম্বর ওয়ার্ডের আহ্বায়ক মো. ইউসুফ, সদস্য রফিকুল হাসান চন্দন, আল-আমিন হোসেন, আরিফুল ইসলাম, মো. রাজন, মিজানুর রহমান মিজান প্রমুখ অংশ নেন।
মানববন্ধন শেষে রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেও অভিযুক্ত প্রকৌশলীর বিচার দাবি এবং প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে ভুক্তভোগী পরিবার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়