সাভারে সাংবাদিকের গাড়িতে দুর্বৃত্তদের হানা

আগের সংবাদ

তিন কলেজের শিক্ষার্থীর সংঘর্ষ সায়েন্স ল্যাবে : ঢাকা কলেজ বন্ধ ঘোষণা

পরের সংবাদ

বিজিবি-বিএসএফ : বেনাপোলে জয়েন্ট রিট্রিট সিরিমনি প্যারেড

প্রকাশিত: মার্চ ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

যশোরের বেনাপোল আইসিপিতে বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি-বিএসএফ কর্তৃক জয়েন্ট রিট্রিট সিরিমনি প্যারেড অনুষ্ঠিত হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি মনোমুগ্ধকর এই প্যারেড উপভোগ করেন। এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান এবং বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান উপস্থিত ছিলেন।
গতকাল শনিবার বিকালে বেনাপোল- পেট্রাপোল আইসিপিতে বিজিবির যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর বেনাপোল আইসিপি কমান্ডার সুবেদার মাহবুবুল হকের নেতৃত্বে ১৬ সদস্যের সুসজ্জিত দল এবং প্রতিপক্ষ ভারতের ১৪৫ বিএসএফ ব্যাটালিয়নের পেট্রাপোল আইসিপি কমান্ডার ইন্সপেক্টর সাতবীর সিংয়ের নেতৃত্বে ১৬ সদস্যের সুসজ্জিত দলের অংশগ্রহণে বিজিবি-বিএসএফ জয়েন্ট রিট্রিট সিরিমনি প্যারেড অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি
পরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৯৭১ সালের বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রামে ভারত আমাদের এক কোটি মানুষকে আশ্রয় দিয়েছিল। সে সময় বাংলাদেশ ও ভারতের জনগণের মধ্যে যে বন্ধুপ্রতীম ভাতৃত্ববোধ জাগ্রত হয়েছিল সেটি স¤প্রসারণের পাশাপাশি দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পারস্পরিক সোহার্দ্য বাড়ানোর লক্ষ্যে বিজিবি-বিএসএফ রিট্রিট প্যারেড অনুষ্ঠিত হয়। সাধারণত: দুই দেশের বিভিন্ন জাতীয় দিবস বিশেষ করে বাংলাদেশের স্বাধীনতা দিবস, বিজয় দিবস ও ভারতের প্রজাতন্ত্র দিবস ও স্বাধীনতা দিবস উপলক্ষে এই প্যারেড অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়