সাভারে সাংবাদিকের গাড়িতে দুর্বৃত্তদের হানা

আগের সংবাদ

তিন কলেজের শিক্ষার্থীর সংঘর্ষ সায়েন্স ল্যাবে : ঢাকা কলেজ বন্ধ ঘোষণা

পরের সংবাদ

প্রধান বিচারপতি : বিচারকরা দায়িত্ব পালনে অবহেলা করলে ব্যবস্থা

প্রকাশিত: মার্চ ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চুয়াডাঙ্গা প্রতিনিধি : প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, বিচারকদের দায়িত্ব পালনে অবহেলার সুনির্দিষ্ট অভিযোগ পেলে বিভাগীয় ব্যবস্থা নিতে কোনো সময় নেব না। ন্যায়কুঞ্জ তৈরি করা জনগণের স্বার্থে। সব সেবা যেন সহজে সবাই পায়। প্রত্যেকটি আদালত চত্বরে বিচারপ্রত্যাশীদের জন্য বিশ্রামাগার তৈরি করা হচ্ছে। সরকারের আন্তরিক প্রচেষ্টায় ন্যায়কুঞ্জ স্থাপন সম্ভব হচ্ছে দেশের আদালতগুলোতে। দ্রুত সময়ে চুয়াডাঙ্গায় চিফ জুডিশিয়াল ভবন নির্মাণ করা হবে।
চুয়াডাঙ্গা জজ কোট আদালত চত্বরে গতকাল শনিবার বিচার প্রার্থীদের জন্য নির্মিত বিশ্রামাগার ন্যায়কুঞ্জের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় আপিল বিভাগের বিচারপতি আবু জাফর সিদ্দিকী ও হাইকোর্ট বিভাগের বিচারপতি কে এম হাফিজুল আলম, জেলা ও দায়রা জজ জিয়া হায়দার, জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান, পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুসরাত জেরীন, চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সভাপতি সেলিম উদ্দিন খান, সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সাগর প্রমুখ উপস্থিত ছিলেন।
ন্যায়কুঞ্জের ভিত্তিপ্রস্তর স্থাপনের পর আদালত চত্বরে আম গাছের চারা রোপণ শেষে জেলা জজ আদালতের বিচারকদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন প্রধান বিচারপতি। পরে চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সদস্যদের সঙ্গে আইনজীবী ভবনের সামনে মতবিনিময় সভা করেন প্রধান বিচারপতি।
প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, বিচারপ্রত্যাশীদের জন্য বিশ্রামাগারের প্রয়োজন দেখে বিষয়টি প্রধানমন্ত্রীকে অনুরোধ করি। যাদের জন্য আদালত তারা বিচার নিতে এসে ভাবে যেন নিজস্ব বসার জায়গা আছে। ন্যায়কুঞ্জ নির্মাণ করার জন্য ৩৫ কোটি টাকা বরাদ্দ হয়েছে। বিচারক ও লোকবল সংকট কেটে গেলে মামলাজট দ্রুত সময়ে কেটে যাবে। মামলা নিষ্পত্তির সংখ্যা অনেক বেশি। চুয়াডাঙ্গায় প্রয়োজনীয় লোকবল দেয়া হবে দ্রুত সময়ে। বিচারকদের চিঠি দেয়া হয়েছে নির্দিষ্ট সময়ে কোর্টে বসার জন্য। মামলাসংক্রান্ত বিষয়ে অনেক কাজ করতে হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়