সাভারে সাংবাদিকের গাড়িতে দুর্বৃত্তদের হানা

আগের সংবাদ

তিন কলেজের শিক্ষার্থীর সংঘর্ষ সায়েন্স ল্যাবে : ঢাকা কলেজ বন্ধ ঘোষণা

পরের সংবাদ

নাটোরে আইডিইবির বার্ষিক সভা ও বনভোজন

প্রকাশিত: মার্চ ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : নাটোরে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) জেলা শাখার বার্ষিক সভা ও বনভোজন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শনিবার বিকালে শহরের অর্ধবঙ্গেশ্বরী রাণীভবানী রাজবাড়ির হানিকুইন স্পটে সংগঠনের জেলা শাখার সভাপতি প্রকৌশলী আব্দুর রহমানের সভাপতিত্বে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শামসুর রহমান, রাজশাহী অঞ্চলের সহসভাপতি কবীর উদ্দিন, রাজশাহী জেলা শাখার সভাপতি আমিনুল হক প্রমুখ।
বক্তারা বলেন, দেশের যে কোনো উন্নয়নের ৭০ ভাগ কাজ হয় প্রকৌশলীদের হাত ধরে। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে হবে। তবেই মুক্তিযুদ্ধকালীন যে প্রত্যাশা, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার যে প্রত্যয়, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে ঘোষণা উন্নত বাংলাদেশ তথা ২০৪১ সালের মধ্যে গড়ার প্রত্যাশা, তা সম্পন্ন করতে হবে প্রকৌশলীদের হাত দিয়েই। এজন্য প্রকৌশলীদের অনেক গুরুত্বপুর্ণ ভূমিকা রাখতে হবে।
দেশের যুবক-যুবতিদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তুলতে হবে। এ সময় নেতারা নাটোরে আইডিইবি ভবন নির্মাণের জন্য একটি সরকারি জায়গা বরাদ্দ দেয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে নাটোর পৌরসভার মেয়রের কাছে অনুরোধ জানান। এ সময় উপস্থিত ছিলেন প্রকৌশলী আব্দুস সাত্তার, পৌরসভার নির্বাহী প্রকৌশলী আব্দুল মালেক, প্রকৌশলী মোস্তফা কামালসহ সংগঠনের নেতারা।
এর আগে আইডিইবির প্রকৌশলী সদস্যরা ও তাদের পরিবারের সদস্যরা বার্ষিক বনভোজনে মিলিত হন।
এছাড়া মিউজিক্যাল চেয়ার ও অতিথিেেদর হাড়িভাঙ্গা খেলা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শেষ পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়