সাভারে সাংবাদিকের গাড়িতে দুর্বৃত্তদের হানা

আগের সংবাদ

তিন কলেজের শিক্ষার্থীর সংঘর্ষ সায়েন্স ল্যাবে : ঢাকা কলেজ বন্ধ ঘোষণা

পরের সংবাদ

কমনওয়েলথ এক্সিকিউটিভ এমবিএ/এমপিএ শিক্ষার্থী : বাউবিতে আবাসিক গবেষণা ক্যাম্পিং

প্রকাশিত: মার্চ ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস পরিচালিত কমনওয়েলথ এক্সিকিউটিভ এমবিএ/এমপিএ প্রোগামের শিক্ষার্থীদের দুই দিনব্যাপী ‘রিসার্চ রিপোর্ট রাইটিং : ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট’ বিষয়ে আবাসিক গবেষণা ক্যাম্পিং গাজীপুর ক্যাম্পাসে গতকাল শনিবার শেষ হয়েছে। এই ক্যাম্পিংয়ে প্রধান অতিথি ছিলেন বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার। বিজ্ঞপ্তি
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, গবেষণা হলো কোনো বিষয় সম্পর্কে গভীরভাবে জানা এবং অজানাকে জানার চেষ্টা করা। আমাদের যে বিষয় বা সম্পর্কে জ্ঞান পরিপূর্ণ নয়, সে বিষয়ে জানতে হলে গবেষণা প্রয়োজন। তিনি বলেন, কোনো বিষয়ে গবেষণা করতে হলে আপনাদের প্রচুর পড়াশুনা করতে হবে এবং পারস্পরিক সহযোগিতা হাত বাড়াতে হবে। পড়াশুনা না করে গবেষণা শুরু করলে সাফল্য পাওয়া সম্ভব নয়।
ক্যাম্পিং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাউবি’র ট্রেজারার ও স্কুল অব বিজনেসের ডিন অধ্যাপক মোস্তফা আজাদ কামাল। স্কুল অব বিজনেস এর সহযোগী অধ্যাপক এবং প্রোগ্রাম কোঅর্ডিনেটর ড. মোহাম্মদ জহির রায়হানের সঞ্চালনায় আবাসিক গবেষণা ক্যাম্পিংয়ের বিভিন্ন সেশনে রিসোর্স পার্সন হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক ড. একরামুল হক, অধ্যাপক ড. কাজী মোহাম্মদ গালিব আহসান, অধ্যাপক ড. মো. মঈনুল ইসলাম, অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ জহির রায়হান, সহযোগী অধ্যাপক ড. শাহীন আহমেদ, সহকারী অধ্যাপক কায়েস বিন রহমান, সহকারী অধ্যাপক আসমা আক্তার শেলী, সহকারী অধ্যাপক আরিফুল ইসলাম ও প্রভাষক সিবাত মাসুদ। ঢাকা ও চট্টগ্রাম স্টাডি সেন্টারের মোট ৫১ জন কমনওয়েলথ এক্সিকিউটিভ এমবিএ/এমপিএ প্রোগামের শিক্ষার্থী বাউবির মূল ক্যাম্পাসের গেস্ট হাউসে অবস্থান করে এ গবেষণা ক্যাম্পিংয়ে অংশ নেন। ক্যাম্পিং অনুষ্ঠানে বাউবির স্কুল অব বিজনেসের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়