সাভারে সাংবাদিকের গাড়িতে দুর্বৃত্তদের হানা

আগের সংবাদ

তিন কলেজের শিক্ষার্থীর সংঘর্ষ সায়েন্স ল্যাবে : ঢাকা কলেজ বন্ধ ঘোষণা

পরের সংবাদ

ইবি উপাচার্যের অডিও ফাঁস : সরকারকে খতিয়ে দেখার আহ্বান শিক্ষক সমিতির

প্রকাশিত: মার্চ ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ইবি (কুষ্টিয়া) প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যায়ের (ইবি) উপাচার্যের ‘কণ্ঠসদৃশ’ অডিও ফাঁসের ঘটনায় এমন অপ্রাসঙ্গিক ব্যক্তিগত আলোচনা জনসম্মুখে উঠে আসায় মর্মবেদনা প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। যার ফলে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ন হয়েছে বলে মনে করেন তারা। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষ তথা ইউজিসি, শিক্ষামন্ত্রী ও সরকারকে খতিয়ে দেখা উচিত বলে মনে করেন তারা।
গতকাল শনিবার দুপুর ২টায় শিক্ষক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানানো হয়। এ সময় সমিতির সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার লিখিত বক্তব্য তুলে ধরেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
লিখিত বক্তব্য সূত্রে জানা যায়, গত ১৭ ফেব্রুয়ারি উপাচার্যের কণ্ঠসদৃশ একাধিক স্পর্শকাতর অডিও বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত হয়। পরে ১৮ ফেব্রুয়ারি এ বিষয়ে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষক সমিতি উপাচার্যের অবস্থান জানতে চেয়েছিল। ১৯ ফেব্রুয়ারি উপাচার্য শিক্ষক সমিতিকে অডিওগুলো তার ব্যক্তিগত আলাপচারিতা বলে জানান। এ বিষয়ে উপাচার্যকে প্রযুক্তিগত সহযোগিতা প্রদানের আশ্বাস এবং আইনি পদক্ষেপ গ্রহণের সুপারিশ করেন সমিতির নেতারা। কিন্তু উপাচার্য অদ্যাবধি এ ধরনের কোনো পদক্ষেপ গ্রহণ করেছেন কিনা তা তারা অবগত নন বলে লিখিত বক্তব্যে বলা হয়। তবে পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা, কর্মচারীসহ বিশ্ববিদ্যালয় সম্পর্কে একাধিক অডিও প্রচারিত হয়, যাতে সারাদেশে জনমনে নেতিবাচক ভাবমূর্তি তৈরি হয়েছে বলে বক্তব্যে বলা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়