জাকের সুপার মার্কেট : সংঘর্ষে সভাপতিসহ আহত ২

আগের সংবাদ

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ : সীতাকুণ্ডের ‘সীমা অক্সিজেন লিমিটেডে’ বিস্ফোরণে নিহত ৬, আহত আরো ২৫

পরের সংবাদ

৩৮তম বিসিএস : আনসার কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ

প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৮তম বিসিএস (আনসার) কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার গাজীপুরের সফিপুর আনসার-ভিডিপি একাডেমিতে এ কুচকাওয়াজ হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক খোন্দকার ফরিদ হাসান। এ সময় আরো উপস্থিত ছিলেন বাহিনীর উপমহাপরিচালক ও আনসার ও ভিডিপি একাডেমির ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট, বাহিনীর পরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সংশ্লিষ্ট কর্মচারীরা।
বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মোট ৩৬ জন চৌকস বিসিএস (আনসার) কর্মকর্তারা ১২ মাসব্যাপী কঠোর মৌলিক প্রশিক্ষণ এবং মাস্টার্স অব হিউম্যান সিকিউরিটি (এমএইচএস) কোর্স সম্পন্ন শেষে সমাপনী কুচকাওয়াজে অংশগ্রহণ করেন। তাদের মধ্যে একজন ৩৬তম বিসিএস এবং বাকি ৩৫জন ৩৮তম বিসিএস এর মাধ্যমে আনসার ক্যাডার কর্মকর্তা হিসেবে যোগদান করেন।
সকাল ৯টায় বিএইচএম এর মাঠে প্রবেশের মধ্য দিয়ে কুচকাওয়াজ শুরু হয়। অশ্বারোহী দলের নিরাপত্তা বেষ্টনীতে প্রধান অতিথি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক প্যারেড মাঠে আগমন করেন। এ সময় বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ও ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট তাকে স্বাগত জানান।

অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি একটি সুসজ্জিত খোলা জিপে প্যারেড পরিদর্শন করেন। পরে প্রশিক্ষণার্থী কর্মকর্তারা ৬ সারিতে মার্চপাস্ট করে প্রধান অতিথিকে অভিবাদন জানায়। এরপর প্রধান অতিথি প্রশিক্ষণার্থী কর্মকর্তাদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। মেজর জেনারেল একেএম আমিনুল হক বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মূল চালিকাশক্তি হচ্ছে কর্মকর্তারা। এই মৌলিক প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে নবনিয়োগপ্রাপ্ত কর্মকর্তারা নিজেদেরকে শারীরিকভাবে দক্ষ ও চৌকস কর্মকর্তা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।
এ প্রশিক্ষণ সমাপনীতে কৃতিত্ব অর্জনকারী প্রশিক্ষণার্থী কর্মকর্তাকে ড্রিল এ শ্রেষ্ঠ সহকারী পরিচালক অমিত হাসান, ফায়ারে শ্রেষ্ঠ সহকারী পরিচালক মো. শাহ নেওয়াজ হোসেন এবং অলরাউন্ডার সহকারী পরিচালক মো. আবুল কালাম আজাদকে পুরস্কার প্রদান করেন। পরে সংঘবদ্ধ মার্চপাস্টের মাধ্যমে কুচকাওয়াজের সমাপ্তি ঘটে। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়