জাকের সুপার মার্কেট : সংঘর্ষে সভাপতিসহ আহত ২

আগের সংবাদ

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ : সীতাকুণ্ডের ‘সীমা অক্সিজেন লিমিটেডে’ বিস্ফোরণে নিহত ৬, আহত আরো ২৫

পরের সংবাদ

রোহিঙ্গা ক্যাম্পে ফের গুলি করে তরুণ হত্যা

প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

জসিম আজাদ, উখিয়া (কক্সবাজার) থেকে : কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে মোহাম্মদ রফিক (৪০) নামে এক তরুণকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে উখিয়ার ১৯ নম্বর ক্যাম্পের ‘এ’ ব্লকে এ ঘটনা ঘটে। নিহত তরুণ ওই ক্যাম্পের দিল মোহাম্মদের ছেলে।
বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী।
তিনি জানান, জুমার নামাজের আগে ৮ থেকে ১০ জনের একটি মুখোশধারী দল হঠাৎ রোহিঙ্গা তরুণ রফিককে গুলি করে পালিয়ে যায়। তাকে উদ্ধার করে বেসরকারি সংস্থা এমএসএফ পরিচালিত হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
কী কারণে তাকে হত্যা করা হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। ময়নাতদন্তের জন্য মরদেহ উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের আটক করতে পুলিশের বিশেষ অভিযান চলছে বলেন জানান ওসি।
এদিকে ক্যাম্পে একের পর এক হত্যাকাণ্ডে মারাত্মকভাবে শঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজ ও স্থানীয়রা। দ্রুত ক্যাম্পে অপরাধ কর্মকাণ্ড নিয়ন্ত্রণে আনতে সাঁড়াশি অভিযান পরিচালনার দাবিও করেন তারা।
উখিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সদর রাজাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, ক্যাম্পের মধ্যে বিভিন্ন সন্ত্রাসী গ্রুপ নিজেদের আধিপত্য বিস্তারের জন্য সব সময় সক্রিয়।
সন্ত্রাসীদের ভারী অস্ত্রের ভয়ে অনেকেই প্রতিবাদ করার সাহস পান না। এ ছাড়া প্রত্যাবাসন প্রক্রিয়া বিলম্বিত করতে ক্যাম্পে একের পর এক খুনের ঘটনার জন্ম দিচ্ছে সন্ত্রাসীরা।
রোহিঙ্গা অধ্যুষিত এলাকা যেন এখন বিষফোড়া হয়ে দাঁড়িয়েছে। তিনি আশঙ্কা করে বলেন, ক্যাম্পের পরিস্থিতি নিয়ন্ত্রণ করা না গেলে ভবিষ্যতে তা ভয়াবহ রূপ নিতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়