জাকের সুপার মার্কেট : সংঘর্ষে সভাপতিসহ আহত ২

আগের সংবাদ

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ : সীতাকুণ্ডের ‘সীমা অক্সিজেন লিমিটেডে’ বিস্ফোরণে নিহত ৬, আহত আরো ২৫

পরের সংবাদ

রাজধানীতে আজ শান্তি সমাবেশ করবে আ.লীগ

প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও সন্ত্রাসের প্রতিবাদে আজ শনিবার রাজধানীর ১০টি স্থানে শান্তি সমাবেশ করবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ। বিকাল ৩টায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ ৪টি ও ঢাকা মহানগর দক্ষিণ ৬টি এলাকায় সমাবেশের প্রস্তুতি নিয়েছে। এসব সমাবেশে অংশ নেবেন দলটির কেন্দ্রীয় ও মহানগর নেতারা। গতকাল শুক্রবার এই দুই ইউনিটের দপ্তর সম্পাদক এসব তথ্য জানান।
ঢাকা মহানগর উত্তর আ.লীগ ৪টি স্থানে শান্তি সমাবেশ করবে : ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ রাজধানীর মিরপুর, মোহাম্মদপুর, উত্তরা ও বাড্ডায় শান্তি সমাবেশ করবে। এসব এলাকায় সমাবেশের সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানান দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমাদ্দার বাপ্পি। তিনি জানান, মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি প্রতিটি ইউনিটকে আজকের শান্তি সমাবেশে ব্যাপক জনসমাগমের নির্দেশনা দিয়েছেন। এসব সমাবেশে আওয়ামী লীগের কেন্দ্রীয় ও মহানগর নেতারা বক্তব্য রাখবেন।
তিনি জানান, মিরপুর ১নং গোলচক্কর বাসস্ট্যান্ডে শান্তি সমাবেশে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহউদ্দিন নাছিম। প্রধান বক্তা থাকবেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি। মোহাম্মদপুর টাউন হলের সামনের সমাবেশে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা এডভোকেট জাহাঙ্গীর কবির নানক। এখানে প্রধান বক্তা থাকবেন মহানগর উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমান। উত্তরা আজমপুরে আমিন কমপ্লেক্সের সামনে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম। এছাড়া বাড্ডার মধ্যবাড্ডা ইউলুপে সমাবেশে প্রধান অতিথি থাকবেন দলটির সভাপতিমণ্ডলীর আরেক সমস্য এডভোকেট কামরুল ইসলাম।
মহানগর দক্ষিণে ৬ সমাবেশ : ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আসনভিত্তিক ৬টি শান্তি সমাবেশ করা হবে বলে জানিয়েছেন দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ। দক্ষিণের সভাপতি আবু আহম্মেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রতিটি ইউনিটের নেতাকর্মীদের ব্যাপক সমাগমের নির্দেশনা দিয়েছেন। শ্যামপুর রেল গেটে ঢাকা-৪ (শ্যামপুর কদমতলি) আসনের শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য এডভোকেট সানজিদা খানম। যাত্রাবাড়ী চৌরাস্তায় ঢাকা-৫ (যাত্রাবাড়ী-ডেমরায়) আসনের সমাবেশে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন। ঢাকেশ্বরী বালুর মাঠে অনুষ্ঠিত হবে ঢাকা-৭ (লালবাগ, চকবাজার, কোতয়ালি ও বংশাল) আসনের শান্তি সমাবেশ। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। প্রধান বক্তা ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।
ঢাকা-৮ ((মতিঝিল, পল্টন, শাহবাগ ও শাহজাহানপুর) আসনের শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে কেন্দ্রীয় কার্যালয় ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে। এখানে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মো. আব্দুর রহমান। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। মুগদা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ঢাকা-৯ (মুগদা, সবুজবাগ ও খিলগাঁও) আসনের শান্তি সমাবেশ। এতে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক এডভোকেট নজিবুল্লাহ হিরু। ধানমন্ডি-৩২’র সামনে অনুষ্ঠিত হবে ঢাকা-১০ (কলাবাগান, হাজারিবাগ, নিউমার্কেট ও ধানমন্ডি) আসনের সমাবেশ। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জাতীয় সংসদের উপনেতা মতিয়া চৌধুরী এতে প্রধান অতিথি থাকবেন। এছাড়া বক্তব্য রাখবেন দলটির সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এডভোকেট মৃনাল কান্তি দাস ও ঢাকা দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়