জাকের সুপার মার্কেট : সংঘর্ষে সভাপতিসহ আহত ২

আগের সংবাদ

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ : সীতাকুণ্ডের ‘সীমা অক্সিজেন লিমিটেডে’ বিস্ফোরণে নিহত ৬, আহত আরো ২৫

পরের সংবাদ

মেসিকে হত্যার হুমকি

প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : মাস দুয়েক আগে আর্জেন্টিনার জার্সি গায়ে কাতার বিশ্বকাপ জয় করেছেন লিওনেল মেসি। বিশ্বকাপ জয়ের আনন্দ শেষে বর্তমানে তিনি পিএসজির হয়ে খেলা চালিয়ে যাচ্ছেন। প্যারিসের ক্লাবটিতে মেসির সময় ভালো গেলেও দল হিসেবে ক্লাবটির সময় তেমন ভালো যাচ্ছে না। এমন সময় মেসির সামনে এলো নতুন দুঃসংবাদ। রোজারিওতে তার স্ত্রী আন্তোনেলা রোকুজ্জোর পরিবারের মালিকানাধীন একটি সুপারমার্কেটে এলোপাতাড়ি গুলি ছোড়ে দুর্বৃত্তরা। এরপর মেসিকে হুমকি দিয়ে একটি চিরকুটও রেখে যায় হামলাকারীরা।
কাতার বিশ্বকাপ সফলতার সঙ্গে শেষ করার পর খুব শিগগিরই আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ারের ইতি টানবেন মেসি। তার ক্লাব ক্যারিয়ার শেষ করার কথা ছিল নিজের জন্মস্থান রোজারিওর ক্লাব নিউয়েলস ওল্ড বয়েজের হয়ে। তবে দুর্বৃত্তরা হুমকি দিয়ে জানিয়ে দিল জন্মস্থান আর মেসির জন্য নিরাপদ নয়। হামলা করার সময় রোকুজ্জোদের মার্কেট বন্ধ ছিল। বাইরে থেকে স্টিলের দরজায় গুলি করে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায় দুজন হামলাকারী। যাওয়ার সময় ফেলে যাওয়া চিরকুটে লেখা ছিল, ‘মেসি, আমরা তোমার জন্য অপেক্ষা করছি। (রোজারিওর মেয়র) পাবলো ইয়াভকিন নিজেই মাদক চোরাচালানকারী। সে তোমাকে বাঁচাতে পারবে না।’ আর্জেন্টিনার অপরাধ তদন্ত বিভাগ এআইসি ঘটনাস্থল থেকে ১৪টি গুলি করার আলামত সংগ্রহ করেছে। হামলার পর থেকেই ঘটনাস্থলে সাধারণ মানুষের যাতায়াত বন্ধ করে প্রশাসন। এমন ঘটনার পর মেসির মা বলেন, ‘আমরা তো আর বন্দি জীবন কাটাতে পারি না। আমরা স্বাভাবিকভাবেই চলাফেরা করছি।’ এই শহরে একটি বাড়ি আছে মেসির। খেলোয়াড়ি জীবনের ব্যস্ততার ফাঁকে ছুটি পেলে মাঝেমধ্যে রোজারিওর সেই বাড়িতে গিয়ে স্ত্রী-সন্তানদের নিয়ে থাকেন তিনি।
অন্যদিকে সম্প্রতি বিশ্বকাপ জয় করা খেলোয়াড়দের ফের মাঠে দেখতে মুখিয়ে আছেন আলবিসেলেস্তা সমর্থকরা। বিশ্বকাপ শেষ হওয়ার দুই মাস পর অপেক্ষা শেষ হলো তাদের। আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশন (এএফএ) গত বৃহস্পতিবার এক বিবৃতিতে মার্চে অনুষ্ঠিতব্য দুই ম্যাচের প্রতিপক্ষ ও সময়-সূচি সম্পর্কে জানায়। ম্যাচ দুটিতেই তারা বিশ্বকাপের একাদশ নিয়ে নামবে বলে জানা যায়। দেশের মাঠে আগামী ২৩ মার্চ মেসিরা বিশ্বকাপ পরবর্তী প্রথম ম্যাচে মাঠে নামবে। সেই ম্যাচে তারা পানামাকে আতিথ্য দেবে। এর পাঁচদিন পরই দ্বিতীয় ম্যাচে নামবেন আর্জেন্টাইনরা। ২৮ মার্চ তারা খেলবেন কিরাকাওয়ের বিপক্ষে। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে এল মনুমেন্তালে মাঠে।
এর আগে মেসিদের প্রথম দুই ম্যাচের প্রতিপক্ষ হিসেবে পানামা ও সুরিনামের কথা বলা হলেও পরবর্তীতে তাদের দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষে বদল আনা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়