জাকের সুপার মার্কেট : সংঘর্ষে সভাপতিসহ আহত ২

আগের সংবাদ

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ : সীতাকুণ্ডের ‘সীমা অক্সিজেন লিমিটেডে’ বিস্ফোরণে নিহত ৬, আহত আরো ২৫

পরের সংবাদ

মহানগরে আজ পদযাত্রা করবে বিএনপি

প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গ্যাস, বিদ্যুৎ, চাল ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ এবং গণতন্ত্র পুনরুদ্ধার ও সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আজ শনিবার দেশের সব মহানগরের থানায় থানায় পদযাত্রা কর্মসূচি পালন করবে বিএনপি। চলমান গণআন্দোলনের যুগপৎ এই কর্মসূচি বিএনপির পাশাপাশি সমমনা অন্যান্য দলও পালন করবে। গত ২৫ ফেব্রুয়ারি বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আগামীতে দেশব্যাপী সব মহানগরের অন্তর্গত সব থানায় পদযাত্রা সফল করে গ্যাস, বিদ্যুৎসহ নিত্যপণ্যের দাম কমানো, দমন-নিপীড়ন বন্ধ, দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি এবং গণবিরোধী সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিসহ গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবি আদায়ে সরকারকে বাধ্য করতে চলমান গণ-আন্দোলন সফল করার আহ্বান জানিয়েছেন।
এদিকে, এই পদযাত্রা কর্মসূচি সফল করতে সমন্বয় টিম গঠন করেছে বিএনপি। গত বৃহস্পতিবার দলটির পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়- ঢাকা মহানগর দক্ষিণে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ঢাকা মহানগর উত্তরে প্রধান সমন্বয়কারী বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, চট্টগ্রাম মহানগরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, কুমিল্লা মহানগরে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, নারায়ণগঞ্জ মহানগরে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, সিলেট মহানগরে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, খুলনা মহানগরে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ফরিদপুর মহানগরে বিএনপির ভাইস চেয়ারম্যান এডভোকেট আহমদ আযম খান, রাজশাহী মহানগরে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, গাজীপুর মহানগরে বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বরিশাল মহানগরে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, রংপুর মহানগরে বিএনপির সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু এবং ময়মনসিংহ মহানগরে বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সকে প্রধান সমন্বয়কারী করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়