জাকের সুপার মার্কেট : সংঘর্ষে সভাপতিসহ আহত ২

আগের সংবাদ

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ : সীতাকুণ্ডের ‘সীমা অক্সিজেন লিমিটেডে’ বিস্ফোরণে নিহত ৬, আহত আরো ২৫

পরের সংবাদ

ভারতীয় হাইকমিশনার : শুধু বাংলাদেশের নয় ভারতীয়দেরও আদর্শ বঙ্গবন্ধু

প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি : বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রনয় ভার্মা বলেছেন, বঙ্গবন্ধুর লক্ষ্য ছিল বাংলাদেশ এবং ভারতের মধ্যে সুসম্পর্ক স্থাপন করা। তাই এটি আমাদের অনুপ্রাণিত করবে দুদেশের সুসম্পর্ক বজায় রাখতে। তিনি শুধুমাত্র বাংলাদেশের আদর্শ নয়, ভারতীয়দের জন্যও আদর্শ।
গতকাল শুক্রবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।
তিনি বলেন, বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে এসে হৃদয়ের অন্তঃস্থল থেকে শ্রদ্ধা প্রদর্শন করছি। তিনি তার জীবন উৎসর্গ করেছিলেন এদেশের মানুষের অধিকার আদায় ও সমাজে শৃঙ্খলা প্রতিষ্ঠার জন্য। তাই শ্রদ্ধার সঙ্গে বলছি বঙ্গবন্ধুর সমগ্র জীবনীতে উৎসর্গ আছে।
প্রনয় ভার্মা আরোও বলেন, উভয় দেশের মানুষের মধ্যে হৃদয়ে হৃদয়ে ও হাড়ে হাড়ে সম্পর্ক বিদ্যমান। তাই দুই দেশের জনগণ সম্মিলিত হয়ে কাজ করেছিল ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে। আর উভয় রাষ্ট্র কঠোর সংগ্রাম ও আত্মত্যাগের ফলে তাদের স্বাধীনতা পেয়েছে। তাই আগামীতে দুই দেশের সম্পর্ক আরো মজবুত হবে।
এর আগে তিনি টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতার সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে বঙ্গবন্ধুসহ মহান মুক্তিযুদ্ধে নিহত সব শহীদের আত্মার শান্তি কামনায় প্রার্থনা করেন তিনি।
এসময় ঢাকায় ভারতীয় হাইকমিশনের প্রথম সেক্রেটারি শ্রী অনিমেষ, দ্বিতীয় সেক্রেটারি বৈভব গোনদানী, গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল-মামুন, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, থানার ওসি আবুল মুনসুর প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়