জাকের সুপার মার্কেট : সংঘর্ষে সভাপতিসহ আহত ২

আগের সংবাদ

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ : সীতাকুণ্ডের ‘সীমা অক্সিজেন লিমিটেডে’ বিস্ফোরণে নিহত ৬, আহত আরো ২৫

পরের সংবাদ

বয়সকে তুচ্ছজ্ঞান করে একসঙ্গে

প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কারো কাছে তার বয়সটা সংখ্যা মাত্র, আবার কারো কাছে বিরাট কিছু। বয়সের অনেক পার্থক্য থাকার পরও বিয়ে করার নজির পৃথিবীতে কম নেই। সিনেমা জগতের নায়ক-নায়িকাদের মধ্যেও এমন উদাহরণ ভূরি ভূরি। বলিউডের সে তারকারা বয়সকে তুচ্ছজ্ঞান করে একে অন্যের সঙ্গী হয়েছেন জীবনে, তাদের একটি তালিকা তুলে ধরা হয়েছে টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে। সেই খোঁজ দিচ্ছে মেলা

বলিউড ইন্ডাস্ট্রির হালের আলোচিত নবদম্পতি সিদ্ধার্থ মালহোত্রা ও কিয়ারা আদভানির বয়সের পার্থক্য ৭ বছর। বয়সে বড় সিদ্ধার্থ। ২০২১ সালে ‘শেরশাহ’ সিনেমার শুটিং সেট থেকে তাদের মন দেয়া-নেয়া। দীর্ঘদিন প্রেমের কথা গোপন রাখলেও ফেব্রুয়ারী মাসে রাজকীয়ভাবেই রাজস্থানে বিয়ের বাঁধনে বাঁধা পড়েন এই দুই তারকা। তারকা দম্পতি দীপিকা পাড়–কোন ও রণবীর সিংয়ের বয়সের পার্থক্য মাত্র এক বছর হলেও বিয়েতে এ বিষয়টিই গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছিল। ২০১৮ সালে তাদের বিয়ের আগে দুই পরিবার থেকেই ভাবা হয়েছিল, স্বামী-স্ত্রীর মধ্যে বয়সের একটু তফাত থাকা ‘ভালো’। তারকা জুটি শাহিদ কাপুর ও মীরা রাজপুতের বয়সের ফারাক এক যুগেরও বেশি। কারিনা কাপুরের সঙ্গে সম্পর্ক ভাঙার পর অনেকদিন একা থেকে ২০১৫ সালে শাহিদ বিয়ে করেন তার চেয়ে ১৩ বছরের ছোট মীরাকে। জীবন থেকে শাহিদ কাপুরকে বিদায় জানিয়ে কারিনা কাপুর এমন এক নবাবপুত্তুরকে জীবনসঙ্গী করেন, যিনি তার চেয়ে বয়সে ১৩ বছরের বড়। বয়সের পার্থক্যের জন্য পতৌদি নবাব পরিবারের ছেলে সাইফ আলী খানের সঙ্গে কারিনার বিয়েতে মত ছিল না বোন কারিশমা কাপুর ও তাদের মায়েরও। এমনকি অমৃতা সিংয়ের সঙ্গে সাইফের প্রথম বিয়েতে নিমন্ত্রিত হয়ে পরিবারের সঙ্গে কারিনা গিয়েছিলেন পার্টিতে। নবদম্পতিকে শুভেচ্ছা জানানোর উত্তরে সাইফ কারিনাকে বলেছিলেন, ‘ধন্যবাদ বেটা’। বলিউডি অভিনেতা ঋতেশ দেশমুখ ও জেনেলিয়া দেশমুখের বয়সের ফারাক ৯ বছর। প্রায় ১০ বছর প্রেম করার পরে ২০১২ সালে বিয়ে করেন এই তারকা দম্পতি। ১৯৮২ সালে জন্ম নেয়া অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার ঠিক ১০ বছর পর পৃথিবীতে আসেন তার স্বামী মার্কিন গায়ন নিক জোনাস। এক দশকের বয়সের পার্থক্য তাদের প্রেম-বিয়ে আটকাতে পারেনি। মেয়ে মালতি চোপড়া জোনাসকে নিয়ে এখন বেশির ভাগ সময়ে নিকের পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রেই থাকেন প্রিয়াঙ্কা। ৩৮ বছরের ক্যাটরিনা কাইফের জীবনসঙ্গী ৩৩ বছরের ভিকি কৌশল। এই জুটির বয়সের ফারাক পাঁচ বছরের।
বিয়ের পর ক্যাটরিনা বলেছিলেন, ভিকি তার জীবনের একটি বিস্ময়। বলিউডে প্রভাবশালী দুই পরিবার কাপুর এবং ভাটদের ছেলেমেয়ে রণবীর কাপুর এবং আলিয়া ভাট বর্তমানে তারকা দম্পতি। রণবীরের জন্ম ১৯৮২ সালে আর আলিয়ার জন্ম ১৯৯৩ সালে।
বিয়ের আগে রণবীর বলতেন, তাদের ১১ বছরের বয়সের ব্যবধান নাকি তিনি বুঝতেই পারতেন না। কারণ আলিয়ার সান্নিধ্যে তিনিও নাকি ‘ছেলেমানুষ’ হয়ে যান। সাত বছর আগে ভারতীয় অভিনেতা ও মডেল করণ সিং গ্রোভারকে বিয়ে করেন অভিনেত্রী বিপাশা বসু। করণের চেয়ে তিন বছরের বড় বিপাশাকে জীবনে ‘বস’ মানেন করণ।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়