জাকের সুপার মার্কেট : সংঘর্ষে সভাপতিসহ আহত ২

আগের সংবাদ

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ : সীতাকুণ্ডের ‘সীমা অক্সিজেন লিমিটেডে’ বিস্ফোরণে নিহত ৬, আহত আরো ২৫

পরের সংবাদ

বিএসএমএমইউ : জাপানি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে চুক্তি স্বাক্ষর

প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাপানের ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব হেল্থ এন্ড ওয়েলফেয়ারের (আইইউএইচডব্লিউ) সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে। জাতীয় ও আন্তর্জাতিক স্বাস্থ্যসেবার ক্ষেত্রে কার্যকর অবদান রাখার লক্ষ্যে এই চুক্তি স্বাক্ষরিত হয়েছে বলে গতকাল শুক্রবার সকালে বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন।
বৃহস্পতিবার জাপানের এই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ ও আইইউএইচডব্লিউর পক্ষে প্রফেসর টোমোহিকো ইউসুই এ সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন। এর ফলে, ভবিষ্যতে স্বাস্থ্য খাতের উন্নয়নে স্বাস্থ্য পরিষেবা দেয়া এই দুই প্রতিষ্ঠানের মধ্যে পারস্পরিক সহযোগিতার সুযোগ তৈরি হল। চুক্তির ফলে এই দুই প্রতিষ্ঠানের অধিভুক্ত স্বাস্থ্যশিক্ষা, সেবা ও গবেষণা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে সঙ্গে মানবসম্পদ বিনিময় করার পাশাপাশি প্রশিক্ষণ নিতে পারবে। পারস্পরিক সহযোগিতামূলক গবেষণা নিয়ে আলোচনা, সিম্পোজিয়াম, ইত্যাদি ক্ষেত্রে বিএসএমএমইউর স্বাস্থ্যকর্মীরা পেশাদার এবং মেডিকেল ও নার্সিংয়ের শিক্ষার্থীরা দক্ষ হয়ে উঠতে পারবে। গবেষণার জন্য প্রয়োজনীয় তথ্য ও উপকরণ উভয় প্রতিষ্ঠানের গবেষকরা বিনিময়ও করতে পারবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়