জাকের সুপার মার্কেট : সংঘর্ষে সভাপতিসহ আহত ২

আগের সংবাদ

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ : সীতাকুণ্ডের ‘সীমা অক্সিজেন লিমিটেডে’ বিস্ফোরণে নিহত ৬, আহত আরো ২৫

পরের সংবাদ

বনানী কেন্দ্রীয় জামে মসজিদের নতুন ভবন উদ্বোধন

প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাকার বনানী কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন করা হয়েছে। মসজিদের প্রধান খাদেম, সাবেক সংসদ সদস্য ও প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ বি এম ইকবাল এবং ৩১ সদস্য বিশিষ্ট খাদেম কমিটির উদ্যোগে ২০১৯ সালে মসজিদের নতুন ভবনের নির্মাণকাজ শুরু করা হয়।
গতকাল ৩ মার্চ দুপুরে মসজিদের উদ্বোধন ফলক উন্মোচিত হয়। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ধর্মবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বি এইচ হারুন এমপি, ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র আতিকুল ইসলাম, সৌদি আরবের রাষ্ট্রদূত এসসা ইউসেফ এসসা আল দুহাইলান, সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলি আল হামুদি, বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি) চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন, স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমদ, প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তর সাবেক মহাপরিচালক মোল্লা ফজলে আকবর, কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, বনানী সোসাইটির সভাপতি শওকত আলী ভূঁইয়া দিলন, কুতুববাগ দরবারের শরীফের পীর আলহাজ মাওলানা হযরত সৈয়দ জাকির শাহ নকশবন্দি মোজাদ্দেদি কুতুববাগী প্রমুখ।
পরে জুমার নামাজ শুরু হওয়ার আগে অতিথিদের বক্তব্যের পর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মসজিদটির প্রধান খাদেম বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ বি এম ইকবাল। অনেক জটিলতা অতিক্রম করে মসজিদে আজ প্রথম জুমার নামাজ আদায় সম্ভব হওয়ায় তিনি মহান আল্লাহপাকের কাছে শুকরিয়া জ্ঞাপন করেন তিনি।
মসজিদ নির্মাণের দীর্ঘ প্রচেষ্টার কথা উল্লেখ করে তার একান্ত আগ্রহ, ব্যক্তিগত এবং অন্যান্য সংশ্লিষ্ট সবার প্রচেষ্টার কথাও স্মরণ করেন। মসজিদ আল্লাহর ঘর, ইবাদতের জায়গা। মসজিদে এসে মুসল্লিরা যাতে সুন্দর পরিবেশে নামাজ আদায় করতে পারেন এবং তাদের অন্তরে প্রশান্তি পায়, মহান আল্লাহর সান্নিধ্য লাভের সুযোগ হয়, নিজেদের ভুল-ত্রæটির মাগফিরাত কামনার সঙ্গে সঙ্গে ন্যায়, সত্য ও কল্যাণের পথে চলা যায় সেদিকে আলোকপাত করেন তিনি।
মাওলানা আবুল কালাম আজাদ মসজিদের প্রথম জুমার নামাজে ইমামতি করেন। নামাজ শেষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, দেশ-জাতি, বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে দোয়া করা হয়।
নামাজ ও বয়ানের আগেই মুসল্লিতে পূর্ণ হয়ে যায় মসজিদ। নামাজ ও দোয়ার পর বহু সংখ্যক মুসল্লি মসজিদটির উদ্বোধনে আগত সব অতিথিসহ প্রধান খাদেম বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ বি এম ইকবাল এবং ৩১ সদস্য বিশিষ্ট খাদেম কমিটির সবার সঙ্গে কুশল বিনিময়কালে দৃষ্টিনন্দন ও সুপরিসর এ মসজিদ নির্মাণের একান্ত প্রচেষ্টার জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে জন্য দোয়া করেন।
মেজনাইন ফ্লোরসহ ৮তলা বিশিষ্ট মসজিদটিতে মহিলা ও পুরুষদের জন্য পৃথক ওজু এবং নামাজের ব্যবস্থা রয়েছে। এছাড়াও বয়স্কদের জন্যে আলাদা নামাজের ব্যবস্থা আছে, মসজিদের টপ ফ্লোরে রয়েছে ইসলামিক লাইব্রেরি। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়