জাকের সুপার মার্কেট : সংঘর্ষে সভাপতিসহ আহত ২

আগের সংবাদ

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ : সীতাকুণ্ডের ‘সীমা অক্সিজেন লিমিটেডে’ বিস্ফোরণে নিহত ৬, আহত আরো ২৫

পরের সংবাদ

পর্দা নামল তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের

প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলচ্চিত্র মনের কথা বলে। একসময় চলচ্চিত্র দেখার জন্য আমাদের উৎসাহ-উদ্দীপনার শেষ ছিল না। এমনকি রিলিজ হওয়ার আগেই হলে হলে ঘুরে ঘুরে গিয়ে ছবি দেখতাম। সেসব দিন এখন সুদূর অতীত। পঞ্চাশ বছর অতিক্রম করে এসেছি আমরা। দিনে দিনে চলচ্চিত্র তার গতি হারাল। আর চলচ্চিত্র ব্যবসার সঙ্গে যারা জড়িত ছিল তারাও আর নেই এ ব্যবসায়। বিশেষ করে সিনেমা হলগুলো ভেঙে ভেঙে এখন শপিং মল করা হচ্ছে।
তবে আজ আবার একটু একটু করে এ শিল্প ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে।
গতকাল শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে ‘তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০২৩’ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে.এম. খালিদ এসব কথা বলেন।
বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে এ সময় বিশেষ অতিথি ছিলেন সৈয়দ সালাহউদ্দিন জাকী এবং চলচ্চিত্র নির্মাতা ও শিক্ষক মসিহ্উদ্দিন শাকের।
সমাপনী ও পুরস্কার বিতরণীতে প্রদর্শিত ৩৬ চলচ্চিত্রের মধ্যে ৭ ক্যাটাগরিতে ‘তৃতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২০২৩’ পুরস্কার প্রদান করা হয়। পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন ২০ জন। অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কারের অর্থমূল্য থাকছে শ্রেষ্ঠ চলচ্চিত্র- ২ লাখ টাকা, শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্মাতা- ১ লাখ ৫০ হাজার টাকা, বিশেষ জুরি-১ লাখ টাকা, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক, শ্রেষ্ঠ সম্পাদক, শ্রেষ্ঠ সাউন্ড ডিজাইনার এবং শ্রেষ্ঠ প্রোডাকশন ডিজাইনার প্রতিজন পয়েছেন ৫০ হাজার টাকা। মনোনীত ২০ জনের মধ্যে থেকেই অনুষ্ঠানে চূড়ান্ত বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়