জাকের সুপার মার্কেট : সংঘর্ষে সভাপতিসহ আহত ২

আগের সংবাদ

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ : সীতাকুণ্ডের ‘সীমা অক্সিজেন লিমিটেডে’ বিস্ফোরণে নিহত ৬, আহত আরো ২৫

পরের সংবাদ

তথ্য সংগ্রহের সময় গাজীপুরে সাংবাদিকদের ওপর হামলা

প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরে তথ্য সংগ্রহ করতে গিয়ে হামলা শিকার হয়েছেন সাংবাদিকরা। হামলায় একাত্তর টিভি ও দৈনিক মানবজমিন পত্রিকার গাজীপুরের স্টাফ রিপোর্টার ইকবাল আহমদ সরকার, আর টিভির গাজীপুরের স্টাফ রিপোর্টার আজহারুল হক ও মানবকণ্ঠ পত্রিকার গাজীপুর প্রতিনিধি শামসুল হক ভূঁইয়াসহ বেশ কয়েকজন সাংবাদিক আহত হয়েছেন। গত বৃহস্পতিবার সকাল ১০টার দিকে সদর উপজেলার বাড়ীয়া ইউনিয়নের চিলনী, রোসাদিয়া ও কুমুন এলাকায় এ ঘটনা ঘটে। আহত সাংবাদিকরা জানান, গাজীপুর সদর উপজেলার বাড়ীয়া ইউনিয়নের চিলনী, রোসাদিয়া ও কুমুন এলাকায় স্থানীয় লোকজনের বিলের জমি ঘিরে নির্মিত একটি বাঁধ কেটে দিয়ে কৃষকের জমি ও খাল অবমুক্ত করার দাবি জানানো হয়। এ ব্যাপারে গ্রামবাসীদের পক্ষে দুই শতাধিক লোকজনের স্বাক্ষরসহ একটি আবেদনপত্র উপজেলা প্রশাসন বরাবর পাঠানো হয়। এছাড়া তারা স্থানীয় সংসদ সদস্য সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকির কাছেও সহযোগিতা চান। বিষয়টি নিয়ে একাধিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। গত বুধবার রাতেও বাঁধ নিয়ে ভুক্তভোগী কয়েকজন সংসদ সদস্য মেহের আফরোজ চুমকির সঙ্গে দেখা করেন। এরপর রাতে গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মোরাদ আলী সাংবাদিক ইকবাল আহমদ সরকারকে ফোন করে বাড়ীয়ার ঘটনাস্থলে যাবেন বলে জানান এবং সাংবাদিকদের ঘটনাস্থলে যাওয়ার অনুরোধ করেন। তবে বৃহস্পতিবার সকালে ইউএনও ও সাংবাদিকরা ঘটনাস্থলে গেলে অতর্কিত হামলা চালানো হয়। এতে ওই সাংবাদিকরা আহত হন। এ ঘটনায় শুক্রবার ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান খান, মাইদুল ইসলাম, সফিজ উদ্দিন ওরফে সাফি, সবুজ, মোবারক খান ও কাঞ্চনের নামে থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলার বাদী ওই সময়ে আহত হওয়া চেয়ারম্যান হাবিবুর রহমান খানের চাচাত ভাই নুরু খান।

এ বিষয়ে ইউএনও সৈয়দ মোরাদ আলী জানান, তিনি বুঝতে পারেননি এমন নেক্কারজনক ঘটনা ঘটতে পারে। তবে এ ঘটনায় আইনগত ও প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়