জাকের সুপার মার্কেট : সংঘর্ষে সভাপতিসহ আহত ২

আগের সংবাদ

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ : সীতাকুণ্ডের ‘সীমা অক্সিজেন লিমিটেডে’ বিস্ফোরণে নিহত ৬, আহত আরো ২৫

পরের সংবাদ

চৌমুহনী : ফুটপাত দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান

প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বেগমগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি : নোয়াখালীর চৌমুহনীতে ফুটপাত দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। গত মঙ্গলবার চৌমুহনী বাজারের প্রধান সড়কের গোলাবাড়িয়া হতে রেলওয়ে গেট পর্যন্ত ফুটপাত দখলকারী বিভিন্ন ব্যবসায়ী, হকার, প্রতিষ্ঠানের বিরুদ্ধে এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় ফুটপাতের উপর অবৈধভাবে নির্মিত ৭টি দোকান, মার্কেটের সিঁড়ি অপসারণ করা হয়।
এছাড়া ফুটপাত দখল করে নির্মিত ৫টি দোকানের বর্ধিতাংশও অপসারণ করা হয়। এ সময় ৬ ব্যবসায়ী ও ফুটপাত দখলকারী ব্যক্তির বিরুদ্ধে মামলাসহ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
জানা গেছে, দীর্ঘদিন ধরে চৌমুহনীতে একশ্রেণির লোভী ব্যবসায়ী ফুটপাত দখল করে দোকান নির্মাণ করে ব্যবসা করে আসছে।
এতে যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হয় পথচারীদের। এ বিষয়টি গুরুত্ব সহকারে নিয়ে গত মঙ্গলবার ফুটপাত দখলকারীদের বিরুদ্ধে অভিযানে নামেন বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইয়াসির আরাফাত। প্রায় ৫ ঘণ্টাব্যাপী চলমান এ অভিযানে সহায়তা করে সড়ক ও জনপথ বিভাগ, চৌমুহনী পৌরসভা ও বেগমগঞ্জ মডেল থানা। এ বিষয়ে বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইয়াসির আরাফাত জানান, জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়