জাকের সুপার মার্কেট : সংঘর্ষে সভাপতিসহ আহত ২

আগের সংবাদ

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ : সীতাকুণ্ডের ‘সীমা অক্সিজেন লিমিটেডে’ বিস্ফোরণে নিহত ৬, আহত আরো ২৫

পরের সংবাদ

চান্দু স্টেডিয়ামের ১৭ কর্মকর্তা কর্মচারী ক্লোজড

প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জেলা ক্রীড়া সংস্থার প্রতি অসহযোগিতার অভিযোগ তুলে গত ২ মার্চ ভেন্যু তালিকা থেকে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামকে বাদ দেয়া জন্য জাতীয় ক্রীড়া পরিষদে চিঠি পাঠিয়ে সিদ্বান্ত জানিয়ে দেয় বিসিবি। চিঠি দেয়ার পাশাপাশি বগুড়ায় নিয়োগপ্রাপ্ত বিসিবির ১৭ কর্মকর্তা ও কর্মচারীক ক্লোজড করে মিরপুরে রিপোর্ট করতে বলা হয়। আজ ভেন্যুর রিপোর্টিং নিয়ে ঢাকায় আসবেন বিসিবির স্টাফরা। এর আগে বিসিবি নির্দেশে সব মালামাল ট্রাকে বোঝাই করে ঢাকায় আসার প্রস্তুতি নেন তারা।
বিসিবির অভিযোগ তাদের পরিকল্পনা মতো স্টেডিয়াম ব্যবহার করতে পারছিল না তারা। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের বাজে পারফরমেন্সের পর নতুন করে স্টেডিয়াম সংস্কারের উদ্যোগ নেয় বিসিবি। যেখানে চান্দু স্টেডিয়াম নিয়েও আলোচনা হয়। তার অংশ হিসেবে বিসিবির শীর্ষ কর্মকর্তারা স্টেডিয়াম পরিদর্শন করে নতুন আরো ২টি সেন্টার উইকেট এবং অনুশীলনের জন্য নতুন করে আরো ৪টি উইকেট বানান। একই সঙ্গে খেলোয়াড়দের ড্রেসিং রুমের পুরনো আসবাবপত্র নতুন করে সাজানো হয়। দেয়া হয় ঘাস কাটার নতুন মেশিন। এছাড়া আরো বেশ কিছু সংস্কার পরিকল্পনা করা হয়। গত বছর যুব ক্রিকেট লিগে ওয়াইসিএলের দল শহীদ চান্দুতে অনুশীলন করেও শিডিউল জটিলতায় ম্যাচ খেলতে পারেনি। বছরের ওয়াইসিএলের ভেন্যু হিসেবে আবারো বোর্ডের চিন্তায় ছিল বগুড়া। ৮ মার্চ শুরু হতে যাওয়া টুর্নামেন্ট চলতো ২৫ মার্চ পর্যন্ত। বগুড়ায় মোট তিনটি ৪ দিনের ম্যাচ আয়োজন করেছিল বিসিবি। সূচি অনুযায়ী ৬ মার্চ টিমগুলো বগুড়ায় এসে ৭ মার্চ অনুশীলনের কথা ছিল।
কিন্তু ১ মার্চ থেকে জেলা ক্রীড়া সংস্থা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শুরু করায় বিসিবির সঙ্গে জেলা ক্রীড়া সংস্থার বিরোধ চরমে ওঠে। ২৫ মার্চ পর্যন্ত স্টেডিয়াম ব্যবহারে অনড় অবস্থান নেয় জেলা ক্রীড়া সংস্থা। বিষয়টি নিয়ে বোর্ডের সঙ্গে আলোচনা না করে লিগ শুরুর চিঠি বিসিবিতে পাঠায়। এতেই চটে যায় বিসিবি। সর্বশেষ ২৫ ফেব্রুয়ারি শহীদ চান্দু স্টেডিয়ামে বিসিএলের তৃতীয় রাউন্ডের ম্যাচে বিসিবি মধ্যাঞ্চলের মুখোমুখি হয়েছিল বিসিবি দক্ষিণাঞ্চল।
বগুড়া থেকে স্টেডিয়ামের সব মালামাল এবং স্টাফ প্রত্যাহারের খবরে তীব্র ক্ষোভ প্রকাশ করেন জেলা ক্রীড়া সংস্থার সাবেক কর্মকর্তা এবং ক্রীড়া সংগঠকরা। আবারো চান্দু স্টেডিয়ামের গ্যালারিতে বসে খেলা দেখার স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হয় ক্রিকেট অনুরাগী বগুড়ার মানুষের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়