জাকের সুপার মার্কেট : সংঘর্ষে সভাপতিসহ আহত ২

আগের সংবাদ

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ : সীতাকুণ্ডের ‘সীমা অক্সিজেন লিমিটেডে’ বিস্ফোরণে নিহত ৬, আহত আরো ২৫

পরের সংবাদ

এএফসি অনূর্ধ্ব-২০ : এবার ঘরের মাঠে মেয়েদের কঠিন পরীক্ষা

প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঘরের মাঠে নেপালকে ৩-০ গোলে হারিয়ে কদিন আগেই সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা ঘরে তুলেছে বাংলাদেশ। ঢাকার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপের বাছাইপর্বের খেলা হবে আগামী ৮ মার্চ থেকে ১২ মার্চ পর্যন্ত। যেখানে ‘এইচ’ গ্রপে স্বাগতিকদের সঙ্গে রয়েছে শক্তিশালী ইরান ও তুর্কমেনিস্তান। ঘরের মাঠে তাদের হারিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করতে চায় শামসুন্নাহাররা।
আট গ্রুপের চ্যাম্পিয়ন দল পাবে বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে খেলার সুযোগ। এরপর আগামী বছর মার্চে মূল পর্বের খেলা হবে উজবেকিস্তানে। বাংলাদেশ তাদের প্রথম ম্যাচ খেলবে আগামী ১০ মার্চ। প্রথম ম্যাচে তুর্কমেনিস্তানের বিপক্ষে মাঠে নামবে তারা। এরপর ১২ মার্চ খেলবে ইরানের বিপক্ষে। বয়সভিত্তিক এই টুর্নামেন্টের মূল র?্যাঙ্কিংয়ে বাংলাদেশ থেকে দুই দলই এগিয়ে। বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে ইরান। তাদের অবস্থান ৬৮তম। আর লাল-সবুজের প্রতিনিধিদের চেয়ে ৩ পয়েন্ট বেশি নিয়ে ১৩৭তম স্থানে তুর্কমেনিস্তান। বাংলাদেশের অবস্থান ১৪০। র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকলেও সফরকারীদের হারিয়ে টুর্নামেন্টে টিকে থাকতে চায় মেয়েরা। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমনটাই জানান কোচ গোলাম রব্বানী ছোটন এবং অধিনায়ক শামসুন্নাহার।
কোচ ছোটন বলেন, ‘সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার পর আমরা চার দিন রিকভারি করেছি। টুর্নামেন্টে চোট নিয়ে খেলেছিল আকলিমা ও শামসুন্নাহার। তারা এখন পুরোপুরি সুস্থ। এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপের দলে দুটি পরিবর্তন আছে। ইতি রানীর বদলে স্থান পেয়েছে স্বর্ণা রানী ও আফরোজা আক্তারের জায়গায় দলে ঢুকেছে তৃষ্ণা রানী। আমি এই দল নিয়ে আশাবাদী। তুর্কমেনিস্তান ও ইরান শক্তিশালী দল। কিন্তু আমাদের মেয়েদের পারফরম্যান্সে আমরা আশাবাদী। আমাদের মেয়েরা সাফে ভালো ফুটবল খেলেছে। তাই আমার মনে হয় এএফসি বাছাইপর্বেও ইরান ও তুর্কমেনিস্তানকে হারিয়ে পরের রাউন্ডে যেতে পারবে শামসুন্নাহাররা।’
অপরদিকে অধিনায়ক হিসেবে সাফে প্রথম শিরোপার স্বাদ পাওয়া শামসুন্নাহার বলেন, ‘সাফে চ্যাম্পিয়ন হওয়ার পর আমরা নিয়মিত অনুশীলন করেছি। আমাদের চেষ্টা থাকবে দুই ম্যাচ জেতা। যদিও ইরান ও তুর্কমেনিস্তান শক্তিশালী দল। তবে আমরাও ফিটনেসে এগিয়ে আছি। সবার কাছে অনুরোধ আপনারা দোয়া করবেন। যেন আমরা ইরান ও তুর্কমেনিস্তানকে হারিয়ে পরের রাউন্ডে যেতে পারি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়