জাকের সুপার মার্কেট : সংঘর্ষে সভাপতিসহ আহত ২

আগের সংবাদ

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ : সীতাকুণ্ডের ‘সীমা অক্সিজেন লিমিটেডে’ বিস্ফোরণে নিহত ৬, আহত আরো ২৫

পরের সংবাদ

এইচ টি ইমামের ২য় মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মমতাজ হাসান রিটু, উল্লাপাড়া (সিরাজগঞ্জ) থেকে : মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুক্তিযুদ্ধকালীন অস্থায়ী সরকার ও স্বাধীন বাংলাদেশ সরকারের প্রথম মন্ত্রিপরিষদ সচিব, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, নির্বাচন পরিচালনা কমিটির কোচেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা প্রয়াত এইচ টি ইমামের ২য় মৃত্যুবার্ষিকী আজ শনিবার।
প্রয়াত এইচটি ইমামের একমাত্র ছেলে তানভীর ইমাম ৬৫ সিরাজগঞ্জ-৪ উল্লাপাড়া আসনের সংসদ সদস্য ভোরের কাগজের সঙ্গে একান্ত আলাপচারিতায় বলেন, আমার বাবা একজন প্রচার বিমুখ মানুষ ছিলেন। তিনি শুধু দেশে নয়, আন্তর্জাতিকভাবেও তার পরিচিত ছিল। তিনি দেশের মানুষের কথা, এলাকাবাসীর কথা সব সময় নিজের মধ্যে ধারণ করে কাজ করতেন। তিনি জীবন বাজি রেখে সরকারি আমলা হয়েও মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। তার সঙ্গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশেষ সম্পর্ক ছিল। বঙ্গবন্ধু তাকে খুব ভালোবাসতেন ও ¯েœহ করতেন। তারই ধারাবাহিকতায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে বিশেষ মর্যাদা দিয়ে তার উপদেষ্টা নিয়োগ করেছিলেন। তিনি ছিলেন একজন প্রকৃত দেশপ্রেমিক। তিনি সিরাজগঞ্জ উল্লাপাড়ার সোনতলা গ্রামের বাসিন্দা। এখানকার মানুষের কাছে তিনি ছিলেন একজন প্রিয় ব্যক্তিত্ব।
এইচটি ইমামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে। সংগঠনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা জানান, এইচ টি ইমামের মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে তার প্রতিকৃর্তিতে পুষ্পার্ঘ্য অর্পণ, শোক র‌্যালি, কুরআনখানি, দোয়া মাহফিল ও স্মরণসভা অনুষ্ঠিত হবে। উল্লাপাড়ার সংসদ সদস্য তানভীর ইমাম এতে প্রধান অতিথি থাকবেন। এছাড়া এইচ টি ইমামের পরিবার ও উল্লাপাড়ার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান গত এক সপ্তাহ ধরে পৃথকভাবে মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার কর্মময় জীবনের স্মৃতিচারণ করে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়