জাকের সুপার মার্কেট : সংঘর্ষে সভাপতিসহ আহত ২

আগের সংবাদ

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ : সীতাকুণ্ডের ‘সীমা অক্সিজেন লিমিটেডে’ বিস্ফোরণে নিহত ৬, আহত আরো ২৫

পরের সংবাদ

আলিয়ঁস ফ্রঁসেজে ‘উইংস অব আর্ট’

প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শিল্পের আঙ্গিনায় থরে থরে সাজানো শিল্পকর্ম। আর সেই শিল্পের রস আস্বাদনে মোহিত শিল্পানুরাগীরা। এক্রেলিক, মিশ্রমাধ্যমের অপরূপ সব সৃজনে অনন্য এই শিল্পকর্ম উপভোগের পাশাপাশি এসবের সঙ্গে ছবি তোলার প্রতিযোগিতাও লক্ষণীয় ছিল শিল্পের সমঝদারদের মাঝে। গতকাল শুক্রবার সন্ধ্যায় এমন দৃশ্যই চিত্রিত ছিল রাজধানীর আলিয়ঁস ফ্রঁসেজের লা গ্যালারিতে।
উইংস অব উইন্ড ও শিল্পাঙ্গনের যৌথ আয়োজনে গতকাল সন্ধ্যায় আলিয়ঁস ফ্রঁসেজের লা গ্যালারিতে এই প্রদর্শনীর উদ্বোধন করেন রুবানা হক। এতে বিশেষ অতিথি ছিলেন শিল্পী অধ্যাপক জামাল হোসেন।
উদ্বোধনী আনুষ্ঠানিকতার শুরুতেই পরপর দুটি দলীয় নৃত্য পরিবেশন করে নাচের দল স্পন্দন এর শিল্পীরা। এরপর উইংস অব উইন্ড এর প্রতিষ্ঠার ইতিহাস নিয়ে একটি তথ্যচিত্র প্রদর্শিত হয়।
‘উইংস অব আর্ট শিরোনামের এই দলীয় প্রদর্শনীর শিল্পরা হলেন- সমরজিৎ রায় চৌধুরী, আবুল বারক আলভী, বীরেন সোম, অলকেশ ঘোষ, তরুণ ঘোষ, মোহাম্মদ ইউনুস, জামাল আহমেদ, রেজাউন নবী, সিদ্ধার্থ তালুকদার, আহমেদ শামসুদ্দোহা, শিশির ভট্টাচার্য, শেখ আফজাল, সাইদুল হক জুইস, মোহাম্মদ ইকবাল, কারু তিতাস, বিপুল শাহ, মাহমুদুর রহমান দীপন, এ এইচ ঢালি তমাল, কামাল উদ্দিন, আল আখির সরকার, বিপ্লব চক্রবর্তী, আব্দুল্লাহ আল বশির, মঞ্জুর রশিদ ও কামরুজ্জোহা জোহা।
আগামী ১২ মার্চ শেষ হবে ২৮টি শিল্পকর্ম দিয়ে সাজানো এই প্রদর্শনী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়