উপাচার্য ড. মশিউর রহমান : সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে অপসংস্কৃতি রুখতে হবে

আগের সংবাদ

সংস্কারের বিরূপ প্রভাব বাজারে : আইএমএফের শর্ত মেনে গ্যাস-বিদ্যুতে ভর্তুকি প্রত্যাহার করায় সার্বিক মূল্যস্ফীতি বেড়েছে

পরের সংবাদ

‘হাল্ট প্রাইজ’ ফাইনাল : ড্যাফোডিল ভার্সিটির ‘টিম ইনকগনিটো’ চ্যাম্পিয়ন

প্রকাশিত: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিশ্বের সবচেয়ে বড় স্টার্টআপ প্রতিযোগিতা ‘হাল্ট প্রাইজ’-এর অন ক্যাম্পাস ফাইনাল রাউন্ড গত ২৬ ফেব্রুয়ারি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্টুডেন্ট লাউঞ্জে অনুষ্ঠিত হয়েছে। এ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে ২৫ হাজার টাকা পুরস্কার পেয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থীদের দল ‘টিম ইনকগনিটো’। এছাড়া প্রথম রানার আপ হয়েছে ‘টিম আপসাইক্লার্স’ এবং দ্বিতীয় রানার আপ হয়েছে ‘টিম টিনিট’।
এ বছর বিভিন্ন ক্যাটাগরিতে এ বিশ্ববিদ্যালয়ে এবার নিবন্ধিত অংশগ্রহণকারী দলের সংখ্যা ছিল ৯০টি। এ অন ক্যাম্পাস ফাইনালের চ্যাম্পিয়ন দল ‘টিম ইনকগনিটো’ আগামী এপ্রিল-মে মাসে ভারতের মুম্বাইয়ে রিজিওনাল ফাইনালে অংশ নেয়ার সুযোগ পাবে। যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইনোভেশন এন্ড এন্ট্রাপ্রেনারশিপ বিভাগ, ইনফরমেশন এন্ড টেকনোলজি বিভাগ ও ক্যারিয়ার ডেভেলাপমেন্ট সেন্টার। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপউপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুব-উল হক মজুমদার বিজয়ী দলের নাম ঘোষণা করেন এবং বিজয়ীদের হাতে পুরস্কার ও ক্রেস্ট তুলে দেন। এ সময় সম্মানিত অতিথি হিসেবে ছিলেন মিডিয়া ব্যক্তিত্ব ডা. আবদুন নুর তুষার, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বাণিজ্য ও উদ্যোক্তাবৃত্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মাসুম ইকবাল, ইনোভেশন এন্ড এন্ট্রাপ্রেনারশিপ বিভাগের প্রধান মো. কামরুজ্জামান দিদার, হাল্ট প্রাইজ প্রতিযোগিতার উপদেষ্টা শিবলী শাহরিয়ার প্রমুখ। বিজ্ঞপ্তি
, ড. খাদিজা রহমান তাঞ্চি ও মিস নুসরাত জাহান ও ক্যাম্পাস ডিরেক্টর জেরিন তাসনিম লিসা প্রমুখ।
পুরস্কার ঘোষণার সময় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান বলেন, বাংলাদেশ একটি সমস্যা সংকুল দেশ এবং এ কারণেই দেশটি অসীম সম্ভাবনাময়। সমস্যাগুলোর সমাধানে যেসব তরুণ উদ্ভাবনী মেধা প্রয়োগ করতে পারবে তারাই জীবনে উদ্যোক্তা হিসেবে সফল হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, শুধু হাল্ট প্রাইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করলেই চলবে না, বিশ্বের সব ধরনের প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হবে এবং বিশ্বমঞ্চে বাংলাদেশের নাম তুলে ধরতে হবে।
এ আয়োজনে পৃষ্ঠপোষক হিসেবে ছিল ইনস্টিটিউট অব চাইল্ড এন্ড হিউম্যান ডেভেলাপমেন্ট (আইসিএইচডি), ইন্টার‌্যাক্টিভ ডিজিটাল লার্নিং বাংলাদেশ (আইডিএলবিডি), লাইট অব হোপ এন্ড ডেমেক্স ডিজিটাল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়