উপাচার্য ড. মশিউর রহমান : সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে অপসংস্কৃতি রুখতে হবে

আগের সংবাদ

সংস্কারের বিরূপ প্রভাব বাজারে : আইএমএফের শর্ত মেনে গ্যাস-বিদ্যুতে ভর্তুকি প্রত্যাহার করায় সার্বিক মূল্যস্ফীতি বেড়েছে

পরের সংবাদ

স্ত্রীর মামলায় এসপি মহিউদ্দিন ফারুকী সাময়িক বরখাস্ত

প্রকাশিত: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্ত্রীর মামলায় আলোচনায় আসা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মহিউদ্দিন ফারুকীকে অবশেষে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সর্বশেষ তিনি রাঙ্গামাটির বেতবুনিয়া পুলিশ স্পেশালাইজড ট্রেনিং সেন্টারে দায়িত্বরত ছিলেন। এর আগে র‌্যাব-২ ও পুলিশ সদর দপ্তরসহ বিভিন্ন জায়গায় কাজ করেছেন তিনি। গত বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের শৃঙ্খলা-১ শাখার সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে বরখাস্ত করা হয়।
প্রজ্ঞাপনে বলা হয়, বিভাগীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ড, নৈতিকস্খলন, শিষ্টাচারবহির্ভূত কার্যকলাপ এবং অসদাচরণের অভিযোগের মাত্রা ও প্রকৃতি বিবেচনায় মো. মহিউদ্দিন ফারুকীকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর বিধি ১২(১) অনুযায়ী সরকারি চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্তের সময় তিনি পুলিশ অধিদপ্তর ঢাকায় সংযুক্ত থাকবেন এবং বিধি অনুযায়ী খোরপোশ ভাতা প্রাপ্য হবেন। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে জানানো হয় প্রজ্ঞাপনে।
উল্লেখ্য, স্ত্রীকে নির্যাতন, সন্তানকে হত্যা চেষ্টা, সন্তানকে স্বীকার না করা ও সন্তানকে ভরণপোষণ না দেয়াসহ বিভিন্ন অভিযোগে মহিউদ্দিন ফারুকীর বিরুদ্ধে গত বছর পৃথক দুটি মামলা দায়ের করেন তার স্ত্রী আয়েশা আক্তার মৌ। পারিবারিক আদালত এবং সিএমএম কোর্টে এ দুটি মামলা দায়ের করা হয়। মামলার অভিযোগ থেকে জানা যায়, ফেসবুকের মাধ্যমে মহিউদ্দিন ফারুকীর সঙ্গে মৌর পরিচয় হয়। পরবর্তী সময়ে সেই পরিচয়ের সূত্র ধরে সম্পর্ক গভীর হয়। বিবাহিত হওয়া সত্ত্বেও তা গোপন করে মৌর সঙ্গে শারীরিক সম্পর্কে জড়ান মহিউদ্দিন ফারুকী।
এ সম্পর্কের জেরে একপর্যায়ে গর্ভবতী হন মৌ, পরে তার গর্ভপাত করান পুলিশের ওই কর্মকর্তা। পরে মহিউদ্দিন ফারুকী আবারো সম্পর্কে জড়ালে ফের গর্ভবতী হন মৌ। এবার একটি কন্যা সন্তান জন্ম দেন তিনি। এর আগে মহিউদ্দিন ফারুকী তাকে বিয়েও করেন। পরবর্তী সময়ে এই সন্তানকে অস্বীকার করে আসছিলেন মহিউদ্দিন ফারুকী এবং এক পর্যায়ে মৌকে ডিভোর্স দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়