উপাচার্য ড. মশিউর রহমান : সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে অপসংস্কৃতি রুখতে হবে

আগের সংবাদ

সংস্কারের বিরূপ প্রভাব বাজারে : আইএমএফের শর্ত মেনে গ্যাস-বিদ্যুতে ভর্তুকি প্রত্যাহার করায় সার্বিক মূল্যস্ফীতি বেড়েছে

পরের সংবাদ

সাবেক ইউপি সদস্য খুনের জের : রায়পুরায় পুরুষশূন্য গ্রামে বাড়িঘর ভাঙচুর, লুটপাট

প্রকাশিত: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি : রায়পুরার বাঁশগাড়ী ইউনিয়নে দীর্ঘদিন ধরে চলা আধিপত্য বিস্তালের লড়াই ও নির্বাচনী বিরোধের জেরে সাবেক ইউপি সদস্য স্বপন আহামেদের মৃত্যুর ঘটনায় প্রতিপক্ষের বাড়িঘরে ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে বাঁশগাড়ির সাবেক ইউপি চেয়ারম্যান আশরাফুল হকের লোকজনের বিরুদ্ধে। এ বিষয়ে ভুক্তভোগীরা পুলিশ প্রশাসনের সহযোগিতা চেয়েও কোনো প্রতিকার না পাওয়ার অভিযোগ উঠেছে। তবে পুলিশ বলছে, কোনো অভিযোগ তারা পাননি।
গত বুধবার ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে জানা যায়, আধিপত্য ও নির্বাচনকে কেন্দ্র করে বর্তমান চেয়ারম্যান রাতুল হাসান জাকির ও সাবেক চেয়ারম্যান আশরাফুল হক গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল। গত ২৫ ফেব্রুয়ারি বাঁশগাড়ি ইউনিয়নের বড় ঘাটে নদীর কচুরিপানার নিচ থেকে সাবেক ইউপি সদস্য স্বপন আহামেদের (৪৫) মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় চেয়ারম্যান রাতুল হাসান জাকিরকে প্রধান আসামি করে ৪৪ জনের নাম উল্লেখ করে রায়পুরা থানায় একটি মামলা দায়ের করেন নিহতের স্ত্রী রীনা। মামলা দায়েরের পর জাকির চেয়ারম্যান গ্রুপের পুরুষ সদস্যরা বাড়ি ছেড়ে চলে যায়। এতে সাবেক চেয়ারম্যান আশরাফুল হকের অন্যান্য লোকজন ও নিহতের স্বজনরা মিলে তাদের বাড়িঘরে ভাঙচুর ও লুটপাট বলে অভিযোগ বর্তমান চেয়ারম্যান জাকির সমর্থকদের। ভুক্তভোগী আছিয়া খাতুন বলেন, স্বপন হত্যার পর প্রতিপক্ষের লোকজন আমাদের দলের লোকজনের বাড়িঘরে এসে ঘরবাড়ি ভাঙচুর লুটপাটসহ হত্যার হুমকি দেয়। ভয়ে নারী-শিশুরা স্বজনদের বাড়িতে আশ্রয় নিয়েছে। ফাঁকা বাড়ি পেয়ে তারা প্রতিনিয়ত ভাঙচুর সরকারি টিউবওয়েলসহ সবকিছু লুটপাট করে নিয়ে গেছে। এ ব্যাপারে কোনো অভিযোগ বা মামলা দায়ের করেছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রতিপক্ষের লোকেরা মারধরের পর আমার ননদ মামলা করতে থানায় যায়। কিন্তু থানা পুলিশ আমাদের কথা আমলে নেয়নি। বর্তমানে আমার ননদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।
এ ব্যাপারে রায়পুরা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) গোবিন্দ সরকার বলেন, এমন কোন সংবাদ পাইনি। অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়