উপাচার্য ড. মশিউর রহমান : সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে অপসংস্কৃতি রুখতে হবে

আগের সংবাদ

সংস্কারের বিরূপ প্রভাব বাজারে : আইএমএফের শর্ত মেনে গ্যাস-বিদ্যুতে ভর্তুকি প্রত্যাহার করায় সার্বিক মূল্যস্ফীতি বেড়েছে

পরের সংবাদ

র‌্যাব ডিজি : নিষেধাজ্ঞায় নির্বাচনী দায়িত্ব পালনে সমস্যা হবে না

প্রকাশিত: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : র‌্যাব মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, নিষেধাজ্ঞার প্রেক্ষিতে আগামী নির্বাচনে র‌্যাবের দায়িত্ব পালনে সমস্যা হবে না। আমাদের কাজে কোনো প্রতিবন্ধকতা নেই। গ্রেড-১ পদে পদোন্নতি পাওয়ায় গতকাল বৃহস্পতিবার সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান র‌্যাব ডিজি। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।
র‌্যাব ডিজি বলেন, নিষেধাজ্ঞায় কোনো সমস্যা হবে না। আমাদের যে কর্মকর্তাদের প্রতি নিষেধাজ্ঞা দিয়েছে, তাদের নিয়ে কিছু কিছু প্রশ্ন জানতে চেয়েছে। আমরা প্রমাণসহ জবাব দিয়ে দিয়েছি। সেক্ষেত্রে আমাদের কাজে কোনো প্রতিবন্ধকতা নেই। তিনি আরো বলেন, র‌্যাব সদস্যরা বিন্দুমাত্র কোনো ভুল করলে নজির নেই যে, কেউ সেখান থেকে রেহাই পেয়েছে। যে অপরাধ করেছে, তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে। র‌্যাব শুধু আইনশৃঙ্খলা পরিস্থিতি দেখে না, মানবিক বিষয়গুলো নিয়েও কাজ করে।
র‌্যাব ডিজি বলেন, জঙ্গি ও মাদকের বিরুদ্ধে আমারা শূন্য সহিষ্ণু নীতি অনুসরণ করছি। যে কোনো পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত আছি আমরা। র‌্যাব সবসময় মানবাধিকারকে সমুন্নত রেখে দায়িত্ব পালন করবে, এটিই নতুন পরিকল্পনা। তিনি আরো বলেন, যখন নির্বাচন হয়, আইনশৃঙ্খলা বাহিনী তখন নির্বাচন কমিশনের আওতায় থাকে। সামনে যে নির্বাচন, তাতে সব দল অংশ নেবে। নির্বাচন যাতে সুষ্ঠু ও নিরাপদ হয়, সেই মূল দায়িত্ব আমরা পালন করব।
নিষেধাজ্ঞা শিথিল হচ্ছে কিনা- জানতে চাইলে অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন বলেন, সম্ভাবনা আছে। তারা যেসব বিষয়ে জানতে চেয়েছিল সেগুলোর অনেক কিছু ফেক (ভুয়া) ছিল, তাদের মিসগাইড করা হয়েছে। আমরা সাক্ষ্য-প্রমাণ যতকিছু দিয়েছি, তারা সন্তুষ্ট। যারা নিষেধাজ্ঞা দিয়েছিল, তারা এখন র?্যাবের ভূয়সী প্রশংসা করছে। দেশের জন্য কাজ করতে গিয়ে আমাদের অনেকে জীবন দিয়েছেন।
আদালত থেকে দুই জঙ্গি সদস্য ছিনতাই প্রসঙ্গে র?্যাব ডিজি বলেন, দুই জঙ্গি ছিনিয়ে নেয়ার ঘটনায় অবশ্যই আমাদের ব্যর্থতা ছিল। শুধু পুলিশকে এককভাবে বলি না, পুলিশের সঙ্গে সবার একটি সমন্বয় থাকার কথা ছিল। সেখানে সমন্বয়ের কোথাও অভাব ছিল। সেখানে যেভাবে লোক থাকার কথা ছিল, কিংবা যখন তারা রওনা করেছে, তখন যে তথ্য জানানোর কথা ছিল, সেই জায়গাগুলোতে কোথাও অভাব ছিল, যার কারণে এমনটা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়