উপাচার্য ড. মশিউর রহমান : সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে অপসংস্কৃতি রুখতে হবে

আগের সংবাদ

সংস্কারের বিরূপ প্রভাব বাজারে : আইএমএফের শর্ত মেনে গ্যাস-বিদ্যুতে ভর্তুকি প্রত্যাহার করায় সার্বিক মূল্যস্ফীতি বেড়েছে

পরের সংবাদ

মেয়েদের হকিতে চ্যাম্পিয়ন খুলনা বিভাগ

প্রকাশিত: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসের জিমনাস্টিকস তরুণ পোমেল হর্স ইভেন্টে স্বর্ণ পদক জিতেছেন চট্টগ্রামের তণুরায় ত্রিপুরা। জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) জিমনেসিয়ামে অনুষ্ঠিত এ ইভেন্টে গতকাল তণুরায়ের স্কোর ১০.৬৫। রুপা জেতা ঢাকা বিভাগের উ ওয়াইমং মারমার স্কোর ১০.৫৫। ৯.৬৫ স্কোর করে ব্রোঞ্জ জিতেছেন ঢাকা বিভাগের জীবন ত্রিপুরা।
কারাতে ডিসিপ্লিনে ‘ডাবলস’ জিতলেন রুইতুম ম্রো। চট্টগ্রাম বিভাগের এ কারাতেকা বুধবার একক কাতায় স্বর্ণজয় করেন। গতকাল কুমি ৫০ কেজি ইভেন্টেও স্বর্ণ জিতেছেন এ কারাতেকা।
অ্যাথলেটিকসে তরুণদের ১৫০০ মিটারে ময়মনসিংহ বিভাগের আসলাম শিকদার (৪ মিনিট ১৯.৮০ সেকেন্ড) স্বর্ণ, খুলনা বিভাগের সিয়াম হোসেন (৪ মিনিট ১৯.৯০ সেকেন্ড) রুপা ও ঢাকার শাহাদাত হোসেন (৪ মিনিট ২০.২০ সেকেন্ড) ব্রোঞ্জ জিতেছেন। তরুণীদের ১৫০০ মিটারে খুলনা বিভাগের নুপুর কর্মকার (৫ মিনিট ২০.৫০ সেকেন্ড) স্বর্ণ, রংপুর বিভাগের সুস্মিতা বর্মণ (৫ মিনিট ৩১.৫৪ সেকেন্ড) রুপা ও খুলনা বিভাগের শায়লা খানম (৫ মিনিট ৩৭.২০ সেকেন্ড) ব্রোঞ্জ জিতেছেন।
তরুণদের লং জাম্পে খুলনা বিভাগের মনিরুল মোল্লা (৬.৬২ মিটার) স্বর্ণ, খুলনা বিভাগের ইফতে হোসেন ইমু (৬.৬২ মিটার) রুপা এবং রংপুর বিভাগের আশরাফুল হক (৬.৬০ মিটার) ব্রোঞ্জ জিতেছেন। তরুণীদের শটপুটে খুলনা বিভাগের জয়ীতা (১০.২৪ মিটার) স্বর্ণ, রংপুর বিভাগের মারিয়া শেখ জৈতা (১০.২০ মিটার) রুপা এবং চট্টগ্রাম বিভাগের তানজিনা আক্তার তামান্না (৯.৬৭ মিটার) ব্রোঞ্জ জিতেছেন। শ্যূটিং তরুণ বিভাগে গতকাল ১০ মিটার এয়ার রাইফেলে ৩০৩.৯ পয়েন্ট স্কোরে ঢাকার জিদান হোসেন স্বর্ণ, ২৯৪.৮ পয়েন্টে সিলেট সাদমান আজমাইন রাফিদ রুপা এবং ২৯২.৪ স্কোরে ব্রোঞ্জ জেতেন ঢাকার হৃদয় আহমেদ। তরুণী বিভাগে ৩১০.৯ স্কোরে ঢাকার জাফিরাহ খানম চৌধুরী স্বর্ণ, ৩০৪ স্কোরে একই বিভাগের ফাতেমা আক্তার মিনা রুপা ও ২৯৯ স্কোরে চট্টগ্রামের মাহদিয়া মাহনুর ব্রোঞ্জপদক জিতে নেন।
বাস্কেটবল তরুণী বিভাগে ফাইনালে উঠেছে রংপুর ও খুলনা বিভাগ। আর্মি স্টেডিয়ামের বাস্কেটবল কোর্টে অনুষ্ঠিত সেমিফাইনালে গতকাল রংপুর ৪৪-১০ পয়েন্টে ঢাকা বিভাগকে হারিয়েছে। আরেক সেমিফাইনালে চট্টগ্রামের বিপক্ষে খুলনার জয় ৪০-১৮ পয়েন্টে। আজ ফাইনালের মাধ্যমে এ ইভেন্টের স্বর্ণপদক নিষ্পত্তি হবে। কুস্তিতে আধিপত্য দেখাচ্ছে রংপুর বিভাগ। শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে গতকাল সকালে তিন ইভেন্টের মধ্যে দুটি করে স্বর্ণ ও ব্রোঞ্জ জিতেছে রংপুর বিভাগ। তরুণীদের ৩৬-৪০ ওজন শ্রেণিতে রংপুরের দিপ্তী রায় স্বর্ণ, খুলনার সোহেলা খাতুন রুপা এবং চট্টগ্রামের ফাইমুই চিং মারমা ও রংপুরের বৃষ্টি চক্রবর্তী ব্রোঞ্জ জিতেছেন।
তরুনদের ৪১-৪৫ কেজিতে রাজশাহীর সিফাতুল্লাহ স্বর্ণ, খুলনার আরিফুল ইসলাম রুপা এবং চট্টগ্রামের আমিনুর রহমান ও রংপুরের আকাশ রহমান ব্রোঞ্জ জিতেছেন। তরুনদের ৪৮ কেজিতে রংপুরের মহেশ্বর চন্দ্র স্বর্ণ, খুলনার হাসান শিকদার রুপা এবং খুলনার রাকিব ও ঢাকার আরিফুল ইসলাম ব্রোঞ্জ জিতেছেন।
তরুণী হকিতে গতকাল খুলনা বিভাগ ১-০ গোলে চট্টগ্রাম বিভাগকে হারিয়ে স্বর্ণপদক জিতেছে। মওলানা ভাসানি জাতীয় হকি স্টেডিয়ামে ইভা খাতুন ২৮ মিনিটে ভাগ্যনির্ধারিত একমাত্র গোলটি করেন।
এর আগে স্থান নির্ধারণী ম্যাচে রাজশাহী বিভাগকে ১-০ গোলে হারিয়ে এ ইভেন্টের ব্রোঞ্জ জিতেছে ঢাকা বিভাগ। ৪৪ মিনিটে একমাত্র গোল করেন সুবর্ণা আক্তার। খুলনা বিভাগ ৩টি, রাজশাহী বিভাগ ১টি ও রংপুর বিভাগ ১টি করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করে
টঙ্গিস্থ আরচ্যারী প্রশিক্ষণ কেন্দ্র শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে “শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস-২০২৩” এর আরচ্যারী ডিসিপ্লিনে গতকাল ২য় দিনে ইলিমিনেশন রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। ইলিমিনেশন রাউন্ডের খেলা শেষে বালক একক ইভেন্টে ব্রোঞ্জ মেডেল ম্যাচে মো. রিয়াদ আহমেদ (রাজশাহী বিভাগ) এবং মো. মাহমুদুল আলম রাফি (ঢাকা বিভাগ) এর মধ্যে প্রথম পর্যায়ে ৫-৫ সেটে ড্র হয়।
পরবর্তীতে উভয়ে ১টি করে তীর ছুড়ে মো. রিয়াদ আহমেদ এর স্কোর হয় ১০ এবং মো. মাহমুদুল আলম রাফি এর স্কোর হয় ৯। শেষ তীরের ফলাফলের ভিত্তিতে মো. রিয়াদ আহমেদ (রাজশাহী বিভাগ) ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেন। বালিকা একক ইভেন্টে ব্রোঞ্জ মেডেল ম্যাচে মোসাম্মৎ ফারজানা আক্তার জোথি (খুলনা বিভাগ) ৬-৪ সেটে সুমাইয়া আক্তার (ঢাকা বিভাগ) কে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেন। মিশ্র দলগত ইভেন্টে খুলনা বিভাগ (আহনাফ সাকিব ও জোতি রানী) ৬-০ সেটে রংপুর বিভাগ ( মো. হিমেল সারওয়ার ও খুরশিদা জাহান খুশি) কে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করে। বালক দলগত ইভেন্টে খুলনা বিভাগ (আহনাফ সাকিব, মো. আল-আমিন ও মো. নাহিদ বিশ্বাস) ৬-০ সেটে চট্টগ্রাম বিভাগ (আব্দুল্লাহ্ আল মোহাম্মদ রাফি, হরি বচ্চন চাকমা ও মো. রাফি) কে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করে। বালিকা দলগত ইভেন্টে রংপুর বিভাগ (খুরশিদা জাহান খুশি, মেঘলা রানী ও মোসাম্মৎ শিলা আক্তার) ৫-১ সেটে চট্টগ্রাম বিভাগ (অনিন্দাতা চাকমা, উম্যাচিং মারমা ও উর্নিশা মারমা পুষ্প) কে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়