উপাচার্য ড. মশিউর রহমান : সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে অপসংস্কৃতি রুখতে হবে

আগের সংবাদ

সংস্কারের বিরূপ প্রভাব বাজারে : আইএমএফের শর্ত মেনে গ্যাস-বিদ্যুতে ভর্তুকি প্রত্যাহার করায় সার্বিক মূল্যস্ফীতি বেড়েছে

পরের সংবাদ

বাজারে এসেছে ভিভো ওয়াই২২

প্রকাশিত: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ম্যাচ হোক আর গেমিং হোক এক চার্জে টানা ২৯ ঘণ্টা অনলাইন ভিডিও স্ট্রিমিংয়ের সুবিধা নিয়ে গতকাল থেকে দেশের বাজারে যাত্রা শুরু করেছে ভিভো ওয়াই২২। পাওয়া যাবে মেটাভার্স গ্রিন এবং স্টারলিট ব্লু রংয়ে, যা দিচ্ছে বেশ স্টাইলিশ লুক।
ভিভো ওয়াই২২ এ রয়েছে ৫০ মেগাপিক্সেলের এআই সেন্সিং রেয়ার ক্যামেরা সেই সঙ্গে ২ মেগাপিক্সেলের মাইক্রোক্যামেরা যার মাধ্যমে যে কোনো ছবি নিখুঁতভাবে ফুটিয়ে তোলা সম্ভব। সেলফিপ্রেমীদের জন্য নতুন চমক নিয়ে এসেছে ভিভো ওয়াই২২। ফ্রন্ট ক্যামেরায় রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা, রেয়ার ফ্লাশ লাইটের পাশাপাশি সুপার নাইট ক্যামেরা, মাল্টি স্টাইল পোট্রেট এবং ভিডিও ফেস বিউটি সুবিধাও মিলছে।
গেমারদের জন্য টানা ৬ ঘণ্টা রিসোর্স ইন্টেন্সিভ গেম খেলার সুবিধা দেবে ভিভো ওয়াই২২। মাল্টি টার্বো ৫.৫ প্রযুক্তি ব্যবহারে কোনো হ্যাং বা ল্যাগ ছাড়াই পাওয়া যাবে আল্ট্রা গেইমিং মুডের সুবিধা। স্মার্টফোনটিতে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে যা ২০ ঘণ্টা অনলাইন ভিডিও স্ট্রিমিং এর সুবিধা দেবে। ১৮ ওয়াটের ফ্লাশ চার্জিং প্রযুক্তি দেবে মাত্র ৮২ মিনিটে ৭০ শতাংশ চার্জের সুবিধা। মাত্র ১৫ মিনিটের চার্জে দেখা যাবে প্রায় সাড়ে তিন ঘণ্টার ভিডিও কিংবা সিনেমা। আবার গেমাররা চাইলেই একই চার্জে খেলতে পারবে দুই রাউন্ড গেম।

ভিভো ওয়াই২২-তে ব্যবহার করা হয়েছে ৬.৫৬ এইচডি প্লাস ডিসপ্লে যার মাধ্যমে রোদের আলোতে কোন ধরনের অস্বস্তি ছাড়াই স্ক্রিন দেখা যাবে। ভিভো ওয়াই২২ এর ব্যাক সাইডে ব্যবহার করা হয়েছে ম্যাট ফিনিশ প্রযুক্তি যা হাতের ছাপ ও দাগ থেকে দেবে সুরক্ষা।
স্মার্টফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহৃত হয়েছে হেলিও জি৮৫ প্রসেসর। রয়েছে পাওয়ার বাটনে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্টের সুবিধা। রয়েছে ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের বিশাল সুবিধা। এ স্মার্ট ফোনটির দাম পড়বে ১৯,৯৯৯ টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়