উপাচার্য ড. মশিউর রহমান : সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে অপসংস্কৃতি রুখতে হবে

আগের সংবাদ

সংস্কারের বিরূপ প্রভাব বাজারে : আইএমএফের শর্ত মেনে গ্যাস-বিদ্যুতে ভর্তুকি প্রত্যাহার করায় সার্বিক মূল্যস্ফীতি বেড়েছে

পরের সংবাদ

ফিশারিঘাটে পুড়ল ১৬ মাছের আড়ত : চট্টগ্রামে আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু

প্রকাশিত: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের বোয়ালখালীতে বসতঘরে লাগা আগুনে পুড়ে প্রতিভা মহাজন (৬০) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। গত বুধবার রাত দেড়টার দিকে উপজেলার আমুচিয়া ইউনিয়নের কানুনগো পাড়ার ২ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে। প্রতিভা মহাজন ওই এলাকার স্বপন মহাজনের স্ত্রী। এর আগে নগরের ফিশারিঘাটে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে লাগা আগুনে ১৬টি মাছের আড়ত পুড়ে গেছে। গত বুধবার রাত ১১টার দিকে এ আগুন লাগার ঘটনা ঘটে। পরে প্রায় এক ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন।
ফায়ার সার্ভিস লামার বাজার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. সাইফুল ইসলাম জানান, রাত ১১টার দিকে ফিশারিঘাটের মাছের আড়তে আগুন দেখতে পাওয়া যায়। মুহূর্তেই আগুন আশপাশে ছড়িয়ে পড়তে থাকে। খবর পেয়ে অল্প সময়ের মধ্যেই লামার বাজার ও নন্দনকানন ফায়ার সার্ভিস স্টেশনের চারটি গাড়ি ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে প্রায় এক ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে এ আগুনের ঘটনায় ১৬টি মাছের আড়ত পুড়ে গেছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়। আগুনে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছেন তিনি। স্থানীয়রা জানান, রাত দেড়টার দিকে ওই এলাকার স্বপন মহাজনের গোয়াল ঘরে আগুন লাগলে স্ত্রী প্রতিভা মহাজনকে নিয়ে গোয়ালঘরে থাকা ৩টি গরু বের করে আনেন স্বপন। পরে বসতঘরের জিনিসপত্র বের করতে ঘরে ঢুকলেও আর বের হতে পারেননি প্রতিভা মহাজন। দগ্ধ হয়েই মারা যান তিনি। বোয়ালখালী ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মো. সাইদুর রহমান জানান, আগুনে দুটি সেমিপাকা এবং একটি টিনের ঘর পুড়ে যায়। পরে পুড়ে যাওয়া টিনের ঘর থেকে ওই বৃদ্ধার মরদেহ উদ্ধার করা হয়।
পরিবারের সদস্যদের বরাত দিয়ে তিনি জানিয়েছেন, আগুন লাগার পর বৃদ্ধা প্রথমে একবার বের হয়েছিলেন। কোনো কারণে তিনি আবার ঘরে প্রবেশ করেছিলেন। এরপর সেখানে আটকা পড়ে। প্রাথমিকভাবে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছি। বিস্তারিত তদন্ত সাপেক্ষে জানা যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়