উপাচার্য ড. মশিউর রহমান : সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে অপসংস্কৃতি রুখতে হবে

আগের সংবাদ

সংস্কারের বিরূপ প্রভাব বাজারে : আইএমএফের শর্ত মেনে গ্যাস-বিদ্যুতে ভর্তুকি প্রত্যাহার করায় সার্বিক মূল্যস্ফীতি বেড়েছে

পরের সংবাদ

দাউদকান্দি : ইউপি নির্বাচনকে কেন্দ্র করে হামলা ভাঙচুর

প্রকাশিত: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি : কুমিল্লার দাউদকান্দি উপজেলার বারপাড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে এক চেয়ারম্যান প্রার্থীর (টেলিফোন) সমর্থকরা অপর চেয়ারম্যান প্রার্থীর (আনারস) সমর্থকদের ওপর হামলা, ভাঙচুর করেছে বলে অভিযোগ উঠেছে। পোস্টার ব্যানার টাঙানোকে কেন্দ্র করে গত বুধবার রাত সাড়ে ১০টায় ওই ইউনিয়নের কানড়া তিন রাস্তার মোড়ে এ ঘটনা ঘটে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে আনারস প্রতীকের প্রার্থী মাজারুল ইসলাম মানিক সওদাগর নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেছেন।
তিনি বলেন, বুধবার রাতে আমার সমর্থকরা ব্যানার পোস্টার লাগানোর জন্য কানড়া দুর্গাপুর এলাকায় যায়। ইউনিয়নের ওই এলাকায় পৌঁছালে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী (টেলিফোন ) শফিউল বাসার সুমনের সমর্থকরা তাদের ওপর হামলা চালায়। আমার সমর্থক মনিরের বাড়িও ভাঙচুর করে। হামলায় আহত শাহ আলম মুন্সি (৫০) বর্তমানে গৌরীপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে বিভিন্ন সময় আমার লোকজনকে নানাভাবে হুমকি দিয়ে আসছে সুমনের লোকজন। সংবাদ সম্মেলনে তিনি নির্বাচনে সব প্রার্থীর জন্য সমান অধিকার ও সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
মনির হোসেন বলেন, মানিক সওদাগরের আনারস মার্কার ব্যানারের ওপর শফিউল বাসার সুমনের সমর্থকরা টেলিফোন মার্কার ব্যানার টাঙায়।
এর প্রতিবাদ করায় শফিউল বাসার সুমনের লোকজন আমাদের ওপর হামলা করে বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করে।
এ বিষয়ে জানতে টেলিফোন প্রতীকের প্রার্থী শফিউল বাসার সুমনের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও রিসিভ করেননি তিনি।
দাউদকান্দি মডেল থানার ওসি মো. আলমগীর ভূঞা বলেন, রাতে খবর পেয়েই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় উভয় পক্ষের পৃথক দুটি অভিযোগ পেয়েছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়