উপাচার্য ড. মশিউর রহমান : সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে অপসংস্কৃতি রুখতে হবে

আগের সংবাদ

সংস্কারের বিরূপ প্রভাব বাজারে : আইএমএফের শর্ত মেনে গ্যাস-বিদ্যুতে ভর্তুকি প্রত্যাহার করায় সার্বিক মূল্যস্ফীতি বেড়েছে

পরের সংবাদ

তিন উপজেলায় জাতীয় ভোটার দিবস পালিত

প্রকাশিত: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ‘ভোটার হব নিয়ম মেনে, ভোট দিব যোগ্যজনে’-এই প্রতিপাদ্য নিয়ে গতকাল বৃহস্পতিবার পালিত হয়েছে ৫ম জাতীয় ভোটার দিবস-২০২৩। দেশের বিভিন্ন স্থানে শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি পালন করে প্রশাসন ও নির্বাচন অফিস। প্রতিনিধিদের পাঠানো খবর-
চান্দিনা (কুমিল্লা) : চান্দিনায় সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার ও ভোটার দিবস উদযাপন কমিটির সভাপতি তাপস শীলের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা তপন বকসী। বিশেষ অতিথি ছিলেন চান্দিনা পৌরসভার মেয়র শওকত হোসেন ভূঁইয়া, সহকারী কমিশন (ভূমি) উম্মে হাবিবা মজুমদার, উপজেলা নির্বাচন অফিসার ও ভোটার দিবস উদযাপন কমিটির সদস্য সচিব আশরাফুল হোসেন, উপজেলা শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান, চান্দিনা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ এমদাদুল হক।
এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সাফিয়া আক্তার, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মনিরুল হক রোমেল, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ফারুক ময়েদুজ্জামান, চান্দিনা থানার ওসি মো. সাহাবুদ্দীন খান, উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা আব্দুল আলীম, উপজেলা প্রকৌশলী জাহাঙ্গীর আলম, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা নাজমুল হক, যুব উন্নয়ন কর্মকর্তা সফিকুল ইসলাম, সমবায় কর্মকর্তা মোহাম্মদ মোবারক হোসেন প্রমুখ।
বকশীগঞ্জ (জামালপুর) : বকশীগঞ্জে সকালে উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিসের আয়োজনে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার। উপজেলা নির্বাহী অফিসার মুনমুন জাহান লিজার সভাপতিত্বে আলোচনায় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) আতাউর রাব্বি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডা. মোহাম্মদ আজিজুল হক, উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদুল আলম, জেলা পরিষদের সদস্য জয়নাল আবেদিন, খাতেমুন মঈন মহিলা কলেজের অধ্যক্ষ বজলুল করিম তালুকদার, খয়ের উদ্দিন মাদ্রাসার অধ্যক্ষ রফিকুল ইসলাম, বকশীগঞ্জ থনার উপপরিদর্শক (এসআই) আলমগীর প্রমুখ।
মনপুরা (ভোলা) : মনপুরায় উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিস এ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করে। বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বরে শোভাযাত্রা শেষে নির্বাচন অফিস মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি শেলিনা আক্তার চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন হাজীরহাট সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মনপুরা প্রেস ক্লাব সভাপতি এম. আলমগীর হোসেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মনপুরা মনোয়ারা বেগম মহিলা কলেজের সহকারী অধ্যাপক মো. ছালাহ উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইলিয়াস মিয়া ও নির্বাচন অফিসের ডাটা এন্ট্রি অপারেটর মো. সামসুল আলম আরিফ, ভোরের কাগজ প্রতিনিধি সোহাগ মাহামুদ সৈকত প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়