উপাচার্য ড. মশিউর রহমান : সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে অপসংস্কৃতি রুখতে হবে

আগের সংবাদ

সংস্কারের বিরূপ প্রভাব বাজারে : আইএমএফের শর্ত মেনে গ্যাস-বিদ্যুতে ভর্তুকি প্রত্যাহার করায় সার্বিক মূল্যস্ফীতি বেড়েছে

পরের সংবাদ

জাগো ফাউন্ডেশন ও টিকটকের উদ্যোগ : ‘সাবধানে অনলাইন-এ’

প্রকাশিত: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

অনলাইনে নিরাপত্তা নিশ্চিতকরণে ‘সাবধানে অনলাইন-এ’ নামে একটি ক্যাম্পেইন পরিচালনা করছে জাগো ফাউন্ডেশন। এই ক্যাম্পেইনে আরো রয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটক। বিজ্ঞপ্তি
ক্যাম্পেইনটির লক্ষ্য হলো, দেশের তরুণদের সামাজিক যোগাযোগ মাধ্যমের নানা ঝুঁকি, ইন্টারনেট নিরাপত্তা এবং সোশ্যাল মিডিয়ার দায়িত্বশীল ব্যবহার সম্পর্কে সক্ষম করে তোলা।
গত বছরের নভেম্বরে শুরু হওয়া এই ক্যাম্পেইন চলবে চলতি মার্চ মাস পর্যন্ত। এই প্রশিক্ষণে অংশ নিতে জাগো ফাউন্ডেশনের ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। ক্যাম্পেইনের প্রথম ধাপ হিসেবে রংপুর ও রাজশাহী বিভাগের ১৬টি জেলায় সামনাসামনি প্রশিক্ষণ দেয়া হয়। অংশগ্রহণকারীরা একটি অনলাইন নিবন্ধন প্রক্রিয়ার মাধ্যমে কর্মশালায় অংশ নেন। এখন দেশের যে কোনো প্রান্ত থেকে এ প্রশিক্ষণ নিতে পারবেন যে কেউ। বিশেষ আকর্ষণ হিসেবে ক্যাম্পেইনটিতে একটি প্রতিযোগিতা রাখা হয়েছে- যেখানে অংশগ্রহণকারীদের একটি কনটেন্ট তৈরি করতে বলা হয়, যা ইন্টারনেট নিরাপত্তা এবং যে কোনো ইতিবাচক বিষয়বস্তুকে প্রতিফলিত করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়