উপাচার্য ড. মশিউর রহমান : সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে অপসংস্কৃতি রুখতে হবে

আগের সংবাদ

সংস্কারের বিরূপ প্রভাব বাজারে : আইএমএফের শর্ত মেনে গ্যাস-বিদ্যুতে ভর্তুকি প্রত্যাহার করায় সার্বিক মূল্যস্ফীতি বেড়েছে

পরের সংবাদ

চট্টগ্রাম : কর্ণফুলী তীরের শতকোটি টাকার খাস জমি উদ্ধার

প্রকাশিত: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : উচ্চ আদালতের নির্দেশনা অনুসারে চট্টগ্রামের কর্ণফুলী নদীর তীরে অবৈধভাবে গড়ে উঠা দেড় শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বিকাল পর্যন্ত এই অভিযান পরিচালনা করে চট্টগ্রাম জেলা প্রশাসন। নগরীর বাংলাবাজার পিএস শিপিং থেকে শুরু করে সদরঘাট সাম্পান ঘাট পর্যন্ত এই অভিযান চলে।
অভিযানের নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের রেভিনিউ ডেপুটি কালেক্টর নু-এমং মারমা মং, সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) রাজীব হোসেন, আগ্রাবাদ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) গালিব চৌধুরী। অভিযানে চট্টগ্রাম সিটি করপোরেশন, পিডিবি ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা অংশ নেন। আগ্রাবাদ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) গালিব চৌধুরী বলেন, কর্ণফুলী নদীর দুই তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদে উচ্চ আদালতের নির্দেশনা রয়েছে। ওই নির্দেশনার অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার দুপুরে বাংলাবাজার থেকে সদরঘাট পর্যন্ত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নদী তীরবর্তী প্রায় ছয় একর সরকারি খাস জমি উদ্ধার করা হয়। যার বর্তমান বাজার মূল্য শতকোটি টাকা।
তিনি আরো বলেন, চট্টগ্রামের জেলা প্রশাসকের নির্দেশে পাহাড় ও নদীসহ বিভিন্ন স্থানের সরকারি খাস জমি রক্ষার উদ্যোগ নেয়া হয়েছে। ভবিষ্যতেও জেলা প্রশাসনের এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়