উপাচার্য ড. মশিউর রহমান : সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে অপসংস্কৃতি রুখতে হবে

আগের সংবাদ

সংস্কারের বিরূপ প্রভাব বাজারে : আইএমএফের শর্ত মেনে গ্যাস-বিদ্যুতে ভর্তুকি প্রত্যাহার করায় সার্বিক মূল্যস্ফীতি বেড়েছে

পরের সংবাদ

গ্রিসে ট্রেন দুর্ঘটনা : পদত্যাগ করলেন পরিবহনমন্ত্রী

প্রকাশিত: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : গ্রিসে দুই ট্রেনে সংঘর্ষে হতহাতের ঘটনায় দেশটির পরিবহণ ও অবকাঠামো মন্ত্রী কোস্টাস কারামানলিস পদত্যাগ করেছেন। দর্ঘটনার দায় নিয়ে পদত্যাগ করেন তিনি। এদিকে এ সংঘর্ষকে ‘মর্মান্তিক মানব ত্রæটি’ বলে বর্ণনা করেছেন দেশটির প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিৎসোটাকিস। যাত্রী এবং মালবাহী ট্রেনের মধ্যে সংঘর্ষের ঘটনাস্থল গত মঙ্গলবার রাতে পরিদর্শন করার পর প্রধানমন্ত্রী কিরিয়াকোস এ কথা বলেন। এই দুর্ঘটনায় অন্তত ৪৩ জনের প্রাণহানি হয়েছে। বিবিসির খবরে বলা হয়, স্থানীয় স্টেশনমাস্টারের বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে।
লরিসা শহরের কাছে স্থানীয় সময় গত মঙ্গলবার রাতে একটি টানেল থেকে বেরিয়ে আসার সঙ্গে সঙ্গে মালবাহী ট্রেনের সঙ্গে সংঘর্ষ হয় যাত্রীবাহী ট্রেনের। ট্রেনটিতে ৩৫০ জনের বেশি আরোহী ছিলেন। তারা রাজধানী এথেন্স থেকে থেসালোনিকির দিকে যাচ্ছিলেন।
কেন দুটি পরিষেবা একই ট্র্যাকে চলছিল তা এখনও স্পষ্ট নয়। জীবিতদের খোঁজে ঘটনাস্থলে তল্লাশি চালাচ্ছেন উদ্ধারকারী দলগুলো।
সিগন্যালিংয়ের দায়িত্বে থাকা স্টেশনমাস্টার নিজেকে নির্দোষ দাবি করেছেন। তার দাবি, প্রযুক্তিগত ব্যর্থতার জন্য দুর্ঘটনা ঘটেছে।
ঘটনাস্থল পরিদর্শন করার পর গ্রিক প্রধানমন্ত্রী মিসোটাকিস বলেন, “সবকিছুই (আলামত) ‘একটি দুঃখজনক মানব ত্রæটিকে” নির্দেশ করে। আইন অনুযায়ী বিচার হবে। জনগণের কাছে অবশ্যই সরকার জবাবদিহি করবে।’
এদিকে পদত্যাগের ঘোষণা দিয়ে পরিবহন মন্ত্রী কোস্টাস কারামানলিস বলেছেন, ‘যখন এত দুঃখজনক কিছু ঘটে, তখন দায়িত্ব চালিয়ে যাওয়া কঠিন।’ ট্রেড ইউনিয়নগুলো বলছে, সংঘর্ষের একাধিক কারণ রয়েছে। দুর্ঘটনাটি দীর্ঘস্থায়ী ঘাটতিগুলোকে সামনে নিয়ে এসেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়