উপাচার্য ড. মশিউর রহমান : সুস্থ সংস্কৃতি চর্চার মাধ্যমে অপসংস্কৃতি রুখতে হবে

আগের সংবাদ

সংস্কারের বিরূপ প্রভাব বাজারে : আইএমএফের শর্ত মেনে গ্যাস-বিদ্যুতে ভর্তুকি প্রত্যাহার করায় সার্বিক মূল্যস্ফীতি বেড়েছে

পরের সংবাদ

আ স ম রব : মুক্তিযুদ্ধের অঙ্গীকার পূরণে অনিবার্য ‘দ্বিতীয় মুক্তিযুদ্ধ’

প্রকাশিত: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পতাকা উত্তোলন দিবসের স্মৃতিচারণে স্বাধীনতার পতাকা উত্তোলক, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, দীর্ঘদিন অসাংবিধানিক সরকার ক্ষমতায় থেকে সংবিধানকে ব্যক্তির ইচ্ছাধীন করার ফলে সংবিধান ও নাগরিকের সঙ্গে সামাজিক চুক্তির অকার্যকরতায় রাষ্ট্র ভয়ংকর বিপজ্জনক অবস্থায় নিপতিত হয়েছে। এই ধরনের জাতীয় মহাসংকট নিরসনে রাষ্ট্রের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও স্থিতিশীলতা নিশ্চিত করার স্বার্থে অভ্যন্তরীণ ঔপনিবেশিক রাজনীতির পরিবর্তে গণমানুষের রাষ্ট্র বিনির্মাণে এবং মুক্তিযুদ্ধের অঙ্গীকার পূরণে ‘দ্বিতীয় মুক্তিযুদ্ধ’ অনিবার্য হয়ে পড়েছে। গতকাল বৃহস্পতিবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।
জাতিরাষ্ট্র গঠনের পথপরিক্রমায় মওলানা ভাসানী, স্বাধীনতার রূপকার সিরাজুল আলম খান ও তার নেতৃত্বে নিউক্লিয়াস, জিয়াউর রহমানের পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে বিদ্রোহ, কাদেরিয়া বাহিনীসহ যার যা অবদান ও ঐতিহাসিক কর্মকাণ্ড তা স্বীকার করতে হবে।
বেগম তানিয়া রবের সভাপতিত্বে এবং কামাল উদ্দিন পাটোয়ারীর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বীরউত্তম, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মাহমুদুর রহমান মান্না, জেএসডি সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, কমরেড সাইফুল হক, জুনায়েদ সাকি প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়