শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

১৬৯ কোম্পানির শেয়ারে আবারো ফ্লোরপ্রাইস চালু

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৬৯ কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের ওপর আবারো ফ্লোরপ্রাইস আরোপ করেছে পুঁজিবাজার নিয়িন্ত্রক সংস্থা বিএসইসি। গত ২১ ডিসেম্বর এসব কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিটের ওপর থেকে ফ্লোরপ্রাইস তুলে নেয়া হয়েছিল। বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।
ফ্লোরপ্রাইস পুনরায় আরোপের বিষয়ে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আজ একটি আদেশ জারি করেছে। এতে বলা হয় এখনই ফ্লোরপ্রাইস তুলে দেয়ার কোনো পরিকল্পনা বিএসইসির নেই। এ আদেশ আগামীকাল বৃহস্পতিবার থেকে কার্যকর হবে।
পুঁজিবাজারে লেনদেনে গতি ফেরাতে তালিকাভুক্ত ১৬৯ কোম্পানির ফ্লোরপ্রাইস বা সর্বনি¤œ মূল্যস্তর তুলে নেয়া হয়েছিল গত বছরের ২১ ডিসেম্বর। একইসঙ্গে এসব কোম্পানির শেয়ারদর একদিনে কমার সর্বোচ্চ সীমা নির্ধারিত হয়েছিল ১ শতাংশ। তবে গত কয়েকদিন গুজব ছড়িয়ে পড়েছিল যে ফ্লোরপ্রাইস উঠিয়ে দিচ্ছে বিএসইসি। এতে পুঁজিবাজারে টানা দরপতন শুরু হয়। এ অবস্থার পরিপ্রেক্ষিতে ১৬৯ কোম্পানির শেয়ারদরের ওপর আবারো ফ্লোরপ্রাইস আরোপ করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়