শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

স্বরাষ্ট্রমন্ত্রী : মূলোৎপাটন না হলেও জঙ্গিদের দমন করেছি

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জঙ্গিদের মূলোৎপাটনে আমরা সক্ষম হইনি, তবে চেষ্টা চলছে। সবকিছুই নিয়ন্ত্রণে নিয়ে এসেছি। গোয়েন্দা সংস্থা, নিরাপত্তা বাহিনী, পুলিশ, র‌্যাব আন্তরিকতার সঙ্গে কাজ করছে। ফলে আন্তর্জাতিকভাবে যে জঙ্গিদের উত্থান হয়েছিল, দেশকে যারা অকার্যকর করতে চেয়েছিল আমরা তাদের দমন করতে পেরেছি। গতকাল বুধবার রাজধানীর মিরপুর পুলিশ স্টাফ কলেজে পুলিশ মেমোরিয়াল ডের অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে যখন নির্বাচন আসে তখন সব রাজনৈতিক দল মাঠে থাকে। নির্বাচন এলে রাজনৈতিক দল কর্মতৎপর হয়। তারা নিজস্ব কথা বলতে চেষ্টা করে। যুগ যুগ ধরে এ অবস্থায় চলে আসছে। নির্বাচন যতই কাছে আসবে, ততই মানুষের মনে উৎসাহ-উদ্দীপনা বাড়াতে থাকবে। তিনি বলেন, রাজনৈতিক পরিস্থিতি এখনো উত্তপ্ত হয়নি। সবাই যার যার মতো কাজ করছে। উত্তপ্ত হওয়ার কোনো কারণ নেই বলে আমি মনে করি।
বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় হামলা চালানোর বিষয়ে জঙ্গি সংগঠনগুলো থেকে চিঠি পাঠানো হয় এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ ধরনের অনেক হুমকি আসে। আমরা সবকিছুই চিহ্নিত করতে কাজ করছি। এর আগে আলোচনা সভায় স্বরাষ্ট্রমন্ত্রী পুলিশ সদস্যদের সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে বলেন, দেশের জন্মলগ্ন থেকে স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে কাজ করে যাচ্ছে পুলিশ বাহিনী। গণতন্ত্রের অগ্রযাত্রায় পুলিশ বাহিনী সহযাত্রী হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়