শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

সৌদি প্রো লিগে মাসসেরা ফুটবলার রোনালদো

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পর্তুগিজ তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোকে দলে ভেড়ানোর আগে সৌদি প্রো লিগের শীর্ষে যাওয়ার দৌড়ে থাকলেও শীর্ষস্থান অর্জন করতে পারেনি আল নাসর। এই সুপারস্টারকে দলে নেয়ার পর বদলে যায় দৃশ্যপট। রোনালদোর হ্যাটট্রিকে জয় নিয়ে গত মাসেই সৌদি লিগের শীর্ষস্থান দখল করে তার দল। এরপর ফেব্রুয়ারি মাসে নিজেদের শেষ ম্যাচে আরেকটি হ্যাটট্রিক করেন সাবেক ম্যানইউ তারকা। মাসের শেষ ম্যাচে জয় নিয়ে শীর্ষস্থান মজবুত করে নেয় আল নাসর। ফেব্রুয়ারিতে নিজের অসাধারণ পারফরমেন্সের ভিত্তিতে এই তারকা ফুটবলার জিতে নিয়েছেন সৌদি প্রো লিগের মাসসেরার পুরস্কার।
কাতার বিশ্বকাপ চলাকালে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক খারাপ হয় রোনালদোর। বিশ্বকাপ শেষ হওয়ার পরপরই তিনি ম্যানইউর সঙ্গে ইতি টানেন ইউরোপীয় ফুটবল ক্যারিয়ারের।
রেড ডেভিলসদের ছেড়ে তিনি রেকর্ড পরিমাণ বেতনে যোগ দেন সৌদি আরবের ক্লাব আল নাসরে। ম্যানইউর হয়ে খেলার সময় প্রতিপক্ষ দলের এক ভক্তের সঙ্গে অসদাচরণ করার কারণে নাসরে যোগ দেয়ার পরও তিনি মাঠে নামতে পারেননি চলতি বছরের শুরুতে। নির্ধারিত শাস্তি শেষ হওয়ার পর ২২ জানুয়ারি আল নাসরের জার্সিতে অভিষেক হয় পর্তুগিজ অধিনায়কের। অভিষেকের মতো তিনি পুরো জানুয়ারি মাসে আলো ছড়াতে পারেননি সৌদি ফুটবলে।
একের পর এক ম্যাচে গোল খরায় ভোগে নাসরের মাঠে তেমন সুবিধা করতে পারছিলেন না রোনালদো। তবে ধীরে ধীরে নিজের রূপ দেখিয়েছেন ফেব্রুয়ারির শুরু থেকেই। সর্বশেষ চার ম্যাচের দুটিতেই তিনি হ্যাটট্রিক করেছেন এবং একটি ম্যাচ জয়ের পেছনে সবগুলো গোলের সুযোগও তিনি তৈরি করেছেন।
সৌদি লিগে রোনালদো খোলস ছেড়ে বের হতে শুরু করেন ৩ ফেব্রয়ারি আল ফাতেহর বিপক্ষে মাঠে নেমে। ম্যাচটিতে আল নাসর ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে। তবে যোগ করা সময়ে পেনাল্টি থেকে রোনালদো গোল করতে না পারলে ফেব্রুয়ারি মাস পরাজয় নিয়েই শুরু হত তাদের। পরের ম্যাচে নিজের দাপট দেখিয়ে তিনি দলকে জয় এনে দেন। ৯ ফেব্রুয়ারি আল ওয়েহদার বিপক্ষে মাঠে নেমে প্রতিপক্ষকে পাত্তাই দেননি তিনি। ৩৮ বছর বয়সেও একের পর এক হানা দিয়েছেন প্রতিপক্ষের রক্ষণভাগে। প্রতিপক্ষের জালে তিনি একাই বল জড়িয়েছেন চারবার। সেই ম্যাচে তিনি প্রথমার্ধে দুটি গোল এবং দ্বিতীয়ার্ধে আরো দুটি গোল করেন। শুধু রোনালদোর করা গোলেই সেদিন আল নাসর ৪-০ গোলের বড় জয় নিয়ে শীর্ষস্থান দখল করে। ১৭ ফেব্রুয়ারিতে পরের ম্যাচে আল নাসরের প্রতিপক্ষ ছিল আল তাওন। ম্যাচটিতে রোনালদো কোন গোলের দেখা না পেলেও ম্যাচের পুরো সময় জুড়েই তিনি সক্রিয় ছিলেন। ম্যাচে আল নাসরের স্কোরবোর্ডে যোগ হওয়া ২ গোলের মধ্যে দুটোরই সুযোগ তৈরি করেছেন সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকা। রোনালদোরা গত মাসের শেষ ম্যাচ খেলতে নামে ২৫ ফেব্রুয়ারি দামাকের বিপক্ষে। গত মাসে নিজেদের শেষ ম্যাচে রোনালদো সৌদি ফুটবলে নিজের দ্বিতীয় হ্যাটট্রিকের দেখা পান। ম্যাচ মাত্র ১৮ মিনিটে গড়ানোর পর রোনালদো পেনাল্টি শট থেকে নিজের প্রথম গোলটি করেন। এর পাঁচ মিনিট পরই তিনি দুর্দান্ত একটি গোল করে হ্যাটট্রিকের কাছাকাছি পৌঁছে যান। প্রথমার্ধ শেষ হওয়ার এক মিনিট আগে তিনি আল নাসরের জার্সি গায়ে নিজের দ্বিতীয় হ্যাটট্রিক পূরণ করেন। এই নিয়ে গত মাসে লিগের চার ম্যাচে তিনি করেছেন ৮টি গোল। মাসজুড়ে এমন দুর্দান্ত পারফরমেন্সই তাকে ফেব্রুয়ারির শেষে এসে পুরষ্কার এনে দিয়েছে। এর আগে লিগে জানুয়ারি-সেরা হওয়ার পুরস্কার জিতেছিলেন রোনালদোর প্রতিদ্ব›দ্বী ক্লাব আল-হিলালের সালেম আল দাওসারি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়