শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি : স্বপ্ন দেখিয়ে সেটা বাস্তবায়ন করেন শেখ হাসিনা

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শেখ হাসিনা মানুষকে যেই স্বপ্ন দেখান, সেটার বাস্তবায়ন তিনি করে দেখান বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। গতকাল বুধবার বিকালে রাজধানীর সিদ্ধেশ্বরী কলেজের অডিটোরিয়াম উদ্বোধন ও নবীনবরণ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সিদ্ধেশ্বরী কলেজের অধ্যক্ষ প্রফেসর শেখ জুলহাস উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা রাশেদ খান মেনন, পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং সিদ্ধেশ্বরী কলেজের গভর্নিং বডির সাবেক সভাপতি নূরুন্নবী চৌধুরী শাওন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান, সিদ্ধেশ্বরী কলেজের গভর্নিং বডির সভাপতি এবং সাবেক সচিব ভূঁইয়া সফিকুল ইসলাম।
শিক্ষামন্ত্রী বলেন, পিতা মুজিব আমাদের স্বপ্নের সোনার বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছিলেন। তারই কন্যা দেশরতœ শেখ হাসিনা সোনার বাংলাদেশ গড়ার জন্য আমাদের সুস্পষ্ট পথ দেখিয়ে যাচ্ছেন। বর্তমানে শেখ হাসিনা আমাদের বিশ্ব নাগরিক হবার স্বপ্ন দেখাচ্ছেন।
ডা. দীপু মনি বলেন, আমাদের এগিয়ে যেতে হলে প্রযুক্তিকে শিখতে হবে, এগিয়ে যেতে হলে প্রযুক্তি লাগবেই। তবে প্রযুক্তির ব্যবহার হতে হবে দায়িত্বশীলতার সঙ্গে। শিক্ষার্থীদের পড়াশোনা মুখস্থ না করে বুঝে পড়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, মুখস্থ পড়াশোনা ধরে রাখা যায় না। সত্যিকারের জ্ঞান ও অর্জন হয় না। আমাদের পড়ে পড়ে শিখতে হবে।
আলোচনা অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক পর্বে মনোজ্ঞ পরিবেশনা উপস্থাপনা করেন- ইমরান, পূজা চেরী, শেফালী, ডা. মেহের মলি, ডা. শাইখ সেতু এবং কলেজের শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়