শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

রংপুরের শ্যামাসুন্দরী বাঁচাতে বেরোবিতে মানববন্ধন

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের রিভারাইন পিপল ক্লাব শ্যামাসুন্দরীকে বাঁচাতে ৪ দফা দাবিতে মানবন্ধনের আয়োজন করে। গত মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক ছাওমুন পাটোয়ারি সুপ্ত, সঞ্চালনা করেন সংগঠনের সদস্য-সচিব শিহাব প্রধান। মানবন্ধবে বক্তব্য দেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন রিভারাইন পিপলের পরিচালক অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আসাদ মণ্ডল, শিক্ষক জহির উদ্দিন, শিক্ষার্থী সোহেল রানা, কারমাইকলে কলেজ রিভারাইন পিপল ক্লাবের সদস্য মিরাজ আহমেদ, মমিনুর রহমান প্রমুখ।
শ্যামাসুন্দরী বাঁচাতে ৪ দফা দাবি হলো- ঘাঘটের উৎসমুখ খুলে দেয়া, শ্যামাসুন্দরী থেকে অবৈধ দখল উচ্ছেদ করা, দূষণ বন্ধ করা এবং বিজ্ঞানসম্মতভাবে খনন করা।
অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ বলেন, নদীটি সুরক্ষার জন্য উল্লেখিত ৪ দফার কোনো বিকল্প নেই। শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আসাদ মণ্ডল বলেন ‘শ্যামাসুন্দরী রংপুরের প্রাণ। একে বাঁচাতে সবার একযোগে কাজ করতে হবে। প্রায় এক ঘণ্টার মানবন্ধনে বক্তারা শ্যামাসুন্দরী রক্ষার জোর দাবি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়