শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

ভালুকা : প্রশংসাপত্র দিতেও টাকা নেন প্রধান শিক্ষক

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : উপজেলার ৮নং ডাকাতিয়া ইউনিয়নের ৬১নং আংগারগাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক তোফায়েল আহমেদের বিরুদ্ধে বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে অসৎ উপায়ে অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে রফিকুল ইসলাম নান্নু নামে এক ব্যক্তি বাদী হয়ে ভালুকা উপজেলা শিক্ষা অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
জানা যায়, ২০২২ সালের ৫ম শ্রেণি থেকে উত্তীর্ণ শিক্ষার্থীদের কাছ থেকে প্রশংসাপত্র দেয়ার নামে ওই বিদ্যালয়ের প্রধানশিক্ষক তোফায়েল আহমেদ জনপ্রতি ৫শ থেকে ৭শ করে টাকা উত্তোলন করেন, যা সম্পূর্ণ নিয়মবহির্ভূত। শুধু তাই নয় বিদ্যালয়ের বিভিন্ন উন্নয়নমূলক কাজের টাকা আত্মসাৎ, ভুয়া ভাউচার দাখিল করে প্রাক-প্রাথমিকের টাকা উত্তোলনসহ একাধিক অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
বিষয়টি নিয়ে এলাকার অভিভাবক মহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে। প্রধানশিক্ষকের এসব অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণে উপজেলা শিক্ষা অফিসার বাদী হয়ে বিভাগীয় উপপরিচালক প্রাথমিক শিক্ষা ময়মনসিংহ ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।
এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার সৈয়দ আহমেদ বলেন, প্রধানশিক্ষকের অনিয়মের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিত আকারে জানানো হয়েছে। তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।
অভিযুক্ত প্রধানশিক্ষকের মুঠোফোনটি বন্ধ থাকায় তার বক্তব্য নেয়া যায়নি। স্থানীয় অভিভাবক ও সচেতন মহল মনে করেন যেখানে বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থার উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে সেখানে এমন শিক্ষকের কর্মে সরকারের উন্নয়ন অনেকটাই বাধাগ্রস্ত হচ্ছে। বিষয়টি ব্যবস্থা গ্রহণে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের জোড়ালো হস্তক্ষেপ কামনা করেন তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়