শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

বাংলাদেশে নচিকেতার নতুন গান

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : বাংলা গানের কিংবদন্তি নচিকেতা চক্রবর্তী, যিনি পৃথিবীজুড়ে বাংলা ভাষাভাষি মানুষের মন কেড়ে নিয়েছেন অনেক আগেই। সেই নচিকেতা আসলেন বাংলাদেশে গাইতে। বাংলা গানের হাওয়া বদলের কারিগর তাপসের কথা, সুর ও সংগীতায়োজনে নতুন গানে কণ্ঠ দিলেন তিনি। ২৮ ফেব্রুয়ারি গান-গল্প আড্ডার মাঝেই গানের রেকর্ডিং অনুষ্ঠিত হয়। গানটিতে ব্যবহৃত হয়েছে নচিকেতার একটি কবিতাও। নচিকেতাকে পেয়ে দারুণ উচ্ছ¡সিত তাপস। অন্যদিকে তাপসের সঙ্গে গান-আড্ডায় মেতে উঠেছেন নচিকেতাও।
তিনি বলেন, ‘আমি আসার আগে তাপসের উইন্ড অব চেঞ্জের কাজগুলো দেখেছি। আমি অভিভূত। বাংলা ভাষার গানগুলোকে নতুন করে প্রাণ দিয়েছে সে। সাক্ষাতে এসে মনে হয়েছে- অনেক শিল্পীর সঙ্গেই সঙ্গত করেছি, থেকেছিও কিন্তু তাপসের মতো এরকম এনার্জিটিক লোক আমি ৪৫ বছর আগে দেখেছিলাম। ৪৫ বছর আগে যাকে দেখেছিলেন তাকে দেখেছিলাম আয়নায় (নিজেকে)। তারপর এই ছেলেটাকে দেখছি।’
গানবাংলা সূত্রে জানা গেছে, নচিকেতার কণ্ঠে এক বা একাধিক গানের এই নতুন চমক শিগগিরই মিউজিক ভিডিও আকারে প্রকাশ হতে যাচ্ছে টিএম রেকর্ডসের ব্যানারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়