শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

প্রাথমিকে বৃত্তির সংশোধিত ফল প্রকাশ

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ‘কারিগরি ত্রæটির’ কারণে স্থগিত করা প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফল পুনরায় প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। গতকাল বুধবার রাত সাড়ে ১০টার দিকে অধিদপ্তরে সংবাদ বিজ্ঞপ্তিতে সংশোধিত ফলাফল প্রকাশের তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৮ ফেব্রুয়ারি, ২০২৩ তারিখে প্রাথমিক বৃত্তি পরীক্ষা ২০২২ এর ফলাফল প্রকাশ করা হয়। কারিগরি ত্রæটির কারণে ফলাফল পুনঃযাচাই এর প্রয়োজনীয়তা অনুভূত হওয়ায় প্রকাশিত ফলাফল তাৎক্ষণিকভাবে স্থগিত করা হয়। প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০২২ এর ফল প্রকাশ সম্পর্কিত অনিচ্ছাকৃত ত্রæটির জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। প্রাথমিক বৃত্তি পরীক্ষা ২০২২-এর স্থগিতকৃত ফলাফল পুনঃযাচাইক্রমে প্রকাশ করা হলো।
প্রসঙ্গত, এবারের বৃত্তি পরীক্ষায় ৫ লাখ ৩৯২ জন নিবন্ধন করে ৪ লাখ ৮২ হাজার ৯০৪ জন অংশ নেয়। এদের মধ্যে ৮২ হাজার ৩৮৩ শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। উপজেলা/থানার প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্রছাত্রীদের সংখ্যার অনুপাতে উপজেলা/থানা কোটা নির্ধারণ করে ট্যালেন্টপুল বৃত্তি বণ্টন করা হয়। সাধারণ বৃত্তি ইউনিয়ন ও পৌরসভা ওয়ার্ডভিত্তিক বিতরণ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়