শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

পদযাত্রা সফল করার আহ্বান ফখরুলের

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিদ্যুৎ-গ্যাস ও নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে আগামী শনিবার (৪ মার্চ) মহানগর থানা পর্যায়ে পদযাত্রা করবে বিএনপি। এই পদযাত্রা সফল করার আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বুধবার বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স সই করা এক বিবৃতিতে এই আহ্বান জানান তিনি।
বিএনপি মহাসচিব বলেন, সরকারের দুর্নীতি, লুটপাট ও ভ্রান্ত নীতির ফলে জনগণ এখন খাদের কিনারায়। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। সঙ্কুচিত হয়ে গেছে জনগণের আয়-রোজগার। ব্যবসা-বাণিজ্যে স্থবিরতা নেমে এসেছে। মানুষ ক্রমেই বেকার হয়ে পড়ছে। ক্রমাগতভাবে ক্রয়ক্ষমতা হারিয়ে মানুষ মানবেতর জীবনযাপন করছে। দেশ চরমভাবে বিপর্যস্ত। এমন অসহনীয় পরিস্থিতির জন্য দায়ী বর্তমান সরকার।
তিনি আরো বলেন, জনগণের দুর্দিনে পাশে না থেকে দুর্নীতি ও লুটপাটের কারণে সৃষ্ট ঘাটতি পোষাতে সরকার বিদ্যুৎ, গ্যাস, জ্বালানি তেল এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি করে চলেছে। জনগণ ডাল-ভাত খেতে হিমশিম খাচ্ছে। আর অন্যদিকে জনগণের কাঁধে চেপে বসা শাসকরা ভুরিভোজন করতে ব্যস্ত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়