শালুক আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ১০ মার্চ

আগের সংবাদ

ই-টিকেটের নামে ‘ফাঁকিবাজি’ : টিকেট দিতে অনীহা কন্ট্রাকটরের, টিকেটের বিষয়ে যাত্রীরাও উদাসীন, মনিটরিং ব্যবস্থা অপ্রতুল

পরের সংবাদ

নাটোরে বিড়ম্বনায় সাধারণ যাত্রীরা

প্রকাশিত: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : সরকারি নির্দেশনা অনুযায়ী সারাদেশের ন্যায় নাটোর রেলওয়ে স্টেশনেও শুরু হয়েছে জাতীয় পরিচয়পত্র রেজিস্ট্রেশনের মাধ্যমে টিকেট বিক্রি। এতে সমস্যায় পড়েছেন সাধারণ জনগণ। বিশেষ করে যারা লেখাপড়া জানেন না তারা অন্যের সাহায্য ছাড়া রেজিস্ট্রেশন করতে না পেরে বিড়ম্বনার শিকার হচ্ছেন। গতকাল বুধবার নাটোর রেলস্টেশনে করিম, ফাতেমাসহ যাত্রীরা জানান, তারা ট্রেনের টিকেট কাটতে এসে দেখেন এনআইডি কার্ড রেজিস্ট্রেশন করে টিকেট বিক্রি করা হচ্ছে। তারা বুঝতে না পারায় একজনকে করে দিতে বললে তিনি তার ব্যস্ততার কথা বলে চলে যান। তাহলে তারা কীভাবে এই সমস্যার সমাধান পাবেন। সোহেল রানা, জামান, রহিমা বেগমসহ অন্য যাত্রীরা বললেন, সরকারের এই পদ্ধতি অবশ্যই ভালো। এর ফলে টিকেট কালোবাজারি হবে না। তারা রেজিস্ট্রেশন করে সহজেই নিজের টিকেট কাটতে পারবেন। তবে পদ্ধতি না জানায় কিছুদিন সমস্যা হতে পারে। কিছুদিন প্র্যাকটিস করলেই এ সমস্যা কেটে যাবে। টিকিটের কালোবাজারি বন্ধেই সরকার এই ব্যবস্থা নিয়েছেন। এতে দুই দিন পরে হলেও তারা টিকেট পাবেন। কালোবাজারি হতে পারবে না।
এ ব্যাপারে নাটোর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার অশোক কুমার চক্রবর্তী জানান, ১ মার্চ থেকে এনআইডি কার্ড রেজিস্ট্রেশনের মাধ্যমে টিকেট বিক্রি করার উদ্দেশ্য হচ্ছে, অন লাইনে যে ৫০ শতাংশ টিকেট দেয়া হতো তা বিভিন্নভাবে কালোবাজারি হয়ে যেত। এখন প্রত্যেকটি লোক তার নিজস্ব এনআইডি কার্ড রেজিস্ট্রেশনের মাধ্যমে টিকেট কিনতে পারছে। এইা ট্রেনের মধ্যে এনসিওর করা হবে যে টিকিটটা তার নিজস্ব কিনা। এই পদ্ধতিতে সাময়িক অসুবিধা হতে পারে। সেজন্য যাত্রীদের সহযোগিতা করার জন্য হেল্প ডেস্ক খোলা হয়েছে। যারা রেজিস্ট্রেশন করতে পারে না তাদের রেজিস্ট্রেশন করিয়ে দেয়া হচ্ছে এবং শিখিয়ে দেয়া হচ্ছে। একবার রেজিস্ট্রেশন করলে তাকে সারাদেশের কোথাও আর রেজিস্ট্রেশন করতে হবে না। শুধু তার মোবাইল নম্বর দিলে কম্পিউটারে তার সব তথ্য উঠে আসবে এবং সে অনায়াসে টিকেট কেটে তার গন্তব্যে চলে যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়